রাজধানীতে তীব্র জলের সংকট

যমুনা নদীর বন্যার কারণে রাজধানী দিল্লিতে তিনটি ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট বন্ধ রাখতে হয়েছে বলে খবর। এমন পরিস্থিতিতে দিল্লির বেশিরভাগ এলাকায় পানীয় জলের সংকট দেখা দিয়েছে।

author-image
SWETA MITRA
New Update
del main.jpg

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লীঃ জাতীয় রাজধানী দিল্লীতে (Delhi) যমুনা নদীর জল ক্রমাগত বৃদ্ধি পাওয়ায় বসবাসরত মানুষ হাজারো সমস্যার সম্মুখীন হচ্ছেন।

del 1.jpg

একদিকে বৃষ্টির কারণে দিল্লির বেশিরভাগ আবাসিক এলাকা ও রাস্তাঘাট জলমগ্ন হয়ে পড়েছে, অন্যদিকে দিল্লির তিনটি বড় জল প্ল্যান্ট বন্ধ হয়ে যাওয়ায় দিল্লিবাসীর সামনে পানীয় জলের মারাত্মক সংকট (Water Crisis) দেখা দিয়েছে।

del 2.jpg

 এমনকি দিল্লির একাধিক সরকারি অ্যাপার্টমেন্ট, গেস্ট হাউসগুলিতেও জলের তীব্র ঘাটতি দেখা দিয়েছে এবং নলগুলি অবধি শুকিয়ে যাচ্ছে। সংসদ সদস্যদের অতিথিদের জন্য তৈরি আবাসস্থল ওয়েস্টার্ন কোর্টেও এদিন সকাল থেকেই তীব্র পানীয় জলের সংকট দেখা দিয়েছে। অনেক রুমেই দেখা নেই জলের। যমুনা নদীর জলস্তর বাড়তে থাকার জেরে জাতীয় রাজধানীর কিছু অংশ প্লাবিত হয়েছে। এদিকে জল সরবরাহের অভাবে অন্যান্য জায়গার মানুষ চরম হয়রানির শিকার হচ্ছেন।

del 3.jpg

এদিকে দিল্লির অনেকেই একটি বিষয় নিয়ে কৌতূহলী হয়ে উঠেছে, আর তা হ'ল জাতীয় রাজধানীতে এই জাতীয় জরুরি অবস্থার জন্য আগে থেকে কি কোনও ব্যাক আপ পরিকল্পনা ছিল না? দিল্লি সরকার বা কেন্দ্র কেন এই বিষয়ে ভাবনাচিন্তা করেনি এবং ব্যাক আপ তৈরি করেনি? দিল্লির লোকেরা এর উত্তর খুঁজছেন।