হাঁটু নয়, কাঁধ সমান জল! আরো ভয়াবহ পরিস্থিতি

লোকালয় পরিণত হয়েছে মিনি সমুদ্রে। চলছে নৌকো। টানা বৃষ্টিতে নদীতে যেমন জলস্তর বৃদ্ধি পেয়েছে তেমনই ঘর বাড়িও জলের তলায়। মানুষের কাঁধ সমান জল।

author-image
Pallabi Sanyal
New Update
ads

নিজস্ব সংবাদদাতা : নাগপুরে ভয়াবহ পরিস্থিতি। হাঁটু জল নয়, জল পৌঁছিয়েছে কাঁধ পর্যন্ত। আমবাঝারি এলাকায় ভারতীয় সেনাবাহিনীর উদ্ধার অভিযান জারি রয়েছে। উদ্ধার অভিযানে নিয়োজিত ভারতীয় সেনাবাহিনীর একজন কর্মী বলেছেন, "সকালে যখন আমরা বার্তা পাই, তখন জল কাঁধে। মানুষকে উদ্ধার করেছি। আমরা তাদের জন্য পানীয় জল ও বিস্কুট দিয়েছি।

এদিকে মহারাষ্ট্রের উপমুখ্য়মন্ত্রী  দেবেন্দ্র ফড়নবীশের সেক্রেটারি সন্দীপ যোশী বলেছেন, "আমরা উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিসের সাথে যোগাযোগ করছি। এনডিআরএফ, নাগপুর মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন এবং এনডিআরএফের সহায়তায় উদ্ধার অভিযান চলছে। নাগপুর কালেক্টরেট...এবং এটি লক্ষ করা উচিত যে সোশ্যাল মিডিয়ায় কোনও গুজব ছড়ানো উচিত নয়।" পাশাপাশি, জেলা কালেক্টর ডঃ বিপিন ইটাঙ্কার বলেছেন, "রাতে ১০০-১২৫ মিমি অবিরাম বৃষ্টির কারণে, আম্বাঝারি হ্রদ উপচে পড়েছিল যার ফলে নিচু এলাকায় জল জমেছে।   এনডিআরএফ এবং এসডিআরএফ দলগুলি সেখান থেকে ৩০০ জনকে উদ্ধার করেছে।আজও বৃষ্টির জন্য সতর্কতা জারি করা হয়েছে।তাই আমি জনগণকে সতর্ক থাকার জন্য অনুরোধ করছি এবং নিচু এলাকায় বসবাসকারী লোকজনকে উঁচু জায়গায় সরে যেতে হবে।"