GOOD NEWS: স্যালারি বাড়ছে ১২-১৫%! তাড়াতাড়ি ক্লিক করুন

এক বিশেষ সংস্থার কর্মচারীদের জন্য দারুণ সুখবর। বেশ অনেকটা পরিমাণে বেতন বাড়তে চলেছে। আপাতত যা জানা গেছে সেই অনুযায়ী বেতন বাড়বে ১২-১৫%। তাড়াতাড়ি পড়ুন।

New Update
money

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: 'ইনক্রিমেন্ট' কত হবে? ঠিকঠাক বেতন বৃদ্ধি করা হবে তো? মাসকয়েক ধরে চলা জল্পনায় অবশেষে ইতি পড়ল। বার্ষিক বেতন বৃদ্ধির প্রক্রিয়া শুরু হল বলে ঘোষণা করল টাটা কনসালটেন্সি সার্ভিস বা টিসিএস। ভারতের বৃহত্তম সফটওয়্যার সংক্রান্ত পরিষেবা রফতানিকারী সংস্থা দাবি করে যে গত অর্থবর্ষে যাঁরা দুর্দান্ত কাজ করেছেন, তাঁদের বেতন বা স্যালারি ১২ শতাংশ থেকে ১৫ শতাংশ বৃদ্ধি করা হয়েছে। আবার পদোন্নতির প্রক্রিয়াও শুরু হয়েছে বলে জানা গেল। 

টিসিএসের চিফ ফিনান্সিয়াল অফিসার সমীর সেকসারিয়া বলেছেন যে তাঁরা বার্ষিক বেতন বৃদ্ধির প্রক্রিয়া শুরু করেছেন যা ২০২৩ সালের ১ এপ্রিল থেকে কার্যকর করা হবে। অপারেটিং মার্জিন অর্থাৎ আপাতত যে মুনাফা হচ্ছে, সেটার উপর যে ২৩.২ শতাংশ আছে, তা থেকে স্পষ্ট যে বেতন বৃদ্ধির প্রভাব পড়বে ২০০ বেসিস পয়েন্ট। যে ক্ষেত্রে দক্ষতা বৃদ্ধির মাধ্যমে ভারসাম্য বজায় রাখতে হবে। তবে চলতি অর্থবর্ষে খুব বেশি নিয়োগ করা হবে না। ঢিমে চলো নীতি অনুসরণ করবে সংস্থা। বরং গত অর্থবর্ষে যাঁদের নিয়োগ করা হয়েছে, তাঁরা যাতে নিজেদের পুরোটা উজাড় করতে পারেন সেটার উপর জোর দেওয়া হবে।