জগদীপ ধনকড়ের জন্মদিন! শুভেচ্ছা বার্তা সুকান্তর

১৯৫১ সালের ১৮ মে রাজস্থান রাজ্যের একটি ছোট্ট গ্রাম কিথানাতে জন্মগ্রহণ করেন জগদীপ ধনকড়। গ্রামেরই এক বিদ্যালয় থেকে শুরু হয়েছিল তার শিক্ষাজীবন। পরবর্তীতে পদার্থবিজ্ঞানে বিএসসি(অনার্স) এবং বিশেষ মর্যাদার সঙ্গে এলএলবি পাশ করেন ১৯৭৮ সালে রাজস্থান বিশ্ববিদ্যালয় থেকে।

author-image
Pallabi Sanyal
New Update
sukanta dhankar

সুকান্ত মজুমদার-জগদীপ ধনকড়



নিজস্ব সংবাদদাতা : ভারতের বর্তমান উপরাষ্ট্রপতি ও বাংলার প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনকড়ের জন্মদিন আজ। বিশেষ দিনে তার দীর্ঘায়ু কামনা করে ট্যুইট করলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। 

প্রসঙ্গত,  ১৯৫১ সালের ১৮ মে রাজস্থান রাজ্যের একটি ছোট্ট গ্রাম কিথানাতে জন্মগ্রহণ করেন জগদীপ ধনকড়। গ্রামেরই এক বিদ্যালয় থেকে শুরু হয়েছিল তার শিক্ষাজীবন। পরবর্তীতে পদার্থবিজ্ঞানে বিএসসি(অনার্স) এবং বিশেষ মর্যাদার সঙ্গে এলএলবি পাশ করেন ১৯৭৮ সালে রাজস্থান বিশ্ববিদ্যালয় থেকে।তিনি ভারতের সুপ্রিম কোর্টের আইনজীবী এবং ১৯৮৯ থেকে ১৯৯১ সাল পর্যন্ত লোকসভার সদস্য ছিলেন। তিনি বর্তমানে ভারতের ১৪তম উপরাষ্ট্রপতি। এ রাজ্যের রাজ্যপাল থাকাকালীন রাজ্যের সঙ্গে তার মতবিরোধের কথা অজানা নয়। তবে, আইন শৃঙ্খলা বজায় রাখার ক্ষেত্রে অনেক গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিয়েছিলেন তিনি।