ED হেফাজতে মন্ত্রী, ক্ষোভে ফুঁসছে রাজ্য সরকার

মানি লন্ডারিং মামলায় গভীর রাত পর্যন্ত চলা তদন্তের পর মন্ত্রী সেন্থিল বালাজিকে হেফাজতে নেয় ইডি। সূত্রের খবর, তাকে মেডিকেল পরীক্ষার জন্য সরকারি মেডিকেল কলেজে নিয়ে যাওয়া হয়েছে।

author-image
SWETA MITRA
New Update
ed.jpg

নিজস্ব সংবাদদাতাঃ আর্থিক দুর্নীতি মামলায় তামিলনাড়ুর হেভিওয়েট মন্ত্রী সেন্থিল বালাজিকে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি (ED)। এদিকে এই ঘটনায় ক্ষোভে ফুঁসছে রাজ্য সরকার। এই ঘটনায় এবার সরব হলেন তামিলনাড়ুর আইনমন্ত্রী এস রঘুপতি। তিনি সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বলেন, ‘সেন্থিল বালাজিকে টার্গেট করে নির্যাতন করা হয়। ইডি তাকে টানা ২৪ ঘন্টা ধরে জিজ্ঞাসাবাদ করেছিল। এটা পুরোপুরি মানবাধিকারের পরিপন্থী। ইডিকে জনগণ আদালতের কাছে জবাবদিহি করতে হবে।‘

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) মঙ্গলবার চেন্নাইয়ে বিদ্যুৎমন্ত্রী সেন্থিল বালাজির বাসভবনে তল্লাশি চালায়। একই অভিযানে মঙ্গলবার-বুধবার গভীর রাতে সেন্থিলকে ইডি হেফাজতে নিয়েছিল, কিন্তু তার পরে একটি অদ্ভুত ঘটনা ঘটে যখন ইডি হেফাজতে থাকা মন্ত্রী তার স্বাস্থ্য সম্পর্কে অভিযোগ করার পরে কাঁদতে শুরু করেন। 

এর পরেই এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) কর্মকর্তারা তামিলনাড়ুর বিদ্যুৎমন্ত্রী ভি সেন্থিল বালাজিকে একটি সরকারি হাসপাতালে নিয়ে আসেন বলে খবর। তামিলনাড়ুর মন্ত্রী ভি সেন্থিল বালাজি অর্থ পাচারের তদন্তের মুখোমুখি হয়েছেন। বুধবার সকালে ইডি আধিকারিকরা তাঁকে হেফাজতে নেন। অফিসাররা তাকে তাদের সাথে নিয়ে যেতে শুরু করার সাথে সাথে মন্ত্রী কান্নায় ভেঙে পড়েন। 

এর একদিন আগে মন্ত্রীর বাড়িতে অভিযান চালান ইডির আধিকারিকরা। ইডি তখন তাকে মেডিকেল পরীক্ষার জন্য চেন্নাইয়ের ওমানদুরার সরকারী হাসপাতালে নিয়ে যায় তখনই শুরু হয় মহা নাটক। বলতে গেলে হাই ভোল্টেজ নাটক ছিল। সেখানে তিনি গাড়ির সিটে শুয়ে কাঁদছিলেন।   তিনি সেইসময়ে রীতিমতো অস্থির হয়ে উঠছিলেন। এ সময় তার সমর্থকরাও সেখানে আসেন। শুর হয় বিক্ষোভ। 

ভি সেন্থিল বালাজিকে জিজ্ঞাসাবাদের জন্য ইডি হেফাজতে নেওয়ার সাথে সাথেই তিনি জোরে কাঁদতে শুরু করেন। এরপর তার শারীরিক অবস্থার অবনতি হয়। ইডি কর্মকর্তারা তৎক্ষণাৎ তাকে হাসপাতালে নিয়ে যান। তাঁর সমর্থকরা হাসপাতালের বাইরে স্লোগান দিতে শুরু করেন। সেন্থিলের সমর্থকরা হাসপাতালের সামনেই জড়ো হয়। জ্বালানি মন্ত্রী গাড়িতেই শুয়ে ছিলেন এবং কান্নাকাটি করতে দেখা গেছে। ডিএমকে সাংসদ এবং আইনজীবী এনআর এলাঙ্গন জানিয়েছেন, সেন্থিল বালাজিকে আইসিইউতে স্থানান্তরিত করা হয়েছে।