নতুন ড্রেস কোডে সংসদ ভবনের নিরাপত্তারক্ষীরা! ফার্স্ট লুক

১৮ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে পার্লামেন্টের বিশেষ অধিবেশন। চলবে ২২ সেপ্টেম্বর পর্যন্ত। গণেশ চতুর্থীর দিন থেকে বিশেষ অধিবেশন বসবে নতুন সংসদ ভবনে। তার আগেই পোশাকে পরিবর্তন আনার ঘোষণা করেছিল মোদী সরকার।

author-image
Pallabi Sanyal
New Update
sad



নিজস্ব সংবাদদাতা : গণেশ চতুর্থীতে নতুন সংসদ ভবনে বিশেষ অধিবেশন স্থানান্তরিত হতে চলেছে। অধিবেশনেই আগে থেকেই চাউর হয়েছিল সংসদ ভবনের কর্মীদের নতুন ড্রেস কোড চালু হওয়ার খবর। পোশাকে পদ্ম চিহ্ন রাখা নিয়ে কেন্দ্রীয় সরকারের বিরোধিতা শুরু করেছিল বিরোধীরা। শেষ পর্যন্ত গণেশ চতুর্থীর সকালে অধিবেশনের আগে প্রকাশ পেল ফার্স্ট লুক। নিরাপত্তা রক্ষীদের নতুন ড্রেস কোডে কেমন লাগছে? দেখে নিন।

প্রসঙ্গত, আগেই জানা গিয়েছিল যে পদ্ম-ছাপ দেওয়া শার্ট ও খাকি ট্রাউজার পরতে হবে নতুন সংসদ ভবনের কর্মীদের। নিরাপত্তারক্ষীদে ড্রেসকোডও হতে পারে একরকম। আর সচিবালয়ের আমলাদেরও থাকতে পারে ড্রেসকোড। সেই ড্রেসকোড হতে পারে অন্যরকম। ঐতিহ্যবাহী 'বন্ধগলা' স্য়ুটের বদলে এবার আমলা-সচিবদের শার্টের সঙ্গে নেহেরু জ্যাকেট পরতে দেখা যেতে পারে। যাতে থাকবে পদ্মের লোগো। আর সঙ্গে খাকি ট্রাউজার। লোকসভা ও রাজ্য়সভার মার্শালরা পরবেন মণিপুরী পাগড়ি অথবা কানাড়া পাগড়ি।