ফিরে পাবেন সাংসদ পদ? নজরে সুপ্রিম কোর্ট, মহুয়া মৈত্র

ব্যবসায়ী দর্শন হিরানন্দানির নির্দেশে সংসদে প্রশ্ন করার অভিযোগ উঠেছে তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের বিরুদ্ধে। বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলেন এবং তাঁর বিরুদ্ধে লোকসভার স্পিকারের কাছে অভিযোগ দায়ের করেছিলেন।

author-image
SWETA MITRA
New Update
MAHUAAA.jpg

নিজস্ব সংবাদদাতাঃ আজ ফের একবার গোটা দেশের নজর রয়েছে তৃণমূলের বহিষ্কৃত সাংসদ মহুয়া মৈত্র (Mahua Moitra) ও সুপ্রিম কোর্টের ওপরে। টাকার জন্য প্রশ্ন করায় লোকসভা থেকে বহিষ্কারের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেস নেতা মহুয়া মৈত্রের আবেদনের শুনানি হবে আজ। বিচারপতি সঞ্জীব খান্নার নেতৃত্বাধীন বেঞ্চ এই মামলার শুনানি করবে। বুধবার মহুয়া মৈত্র তার আবেদনের দ্রুত শুনানির আবেদন করেছিলেন। এর পরেই ভারতের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় আশ্বাস দিয়েছিলেন যে শীর্ষ আদালত অবিলম্বে তালিকাভুক্তির অনুরোধ বিবেচনা করবে।

 

গত সপ্তাহে টাকা নিয়ে প্রশ্ন করায় মহুয়াকে লোকসভা থেকে বহিষ্কার করা হয়। তিনি অভিযোগ করেছেন যে লোকসভার নৈতিকতা কমিটি তাকে বহিষ্কারের সুপারিশ করেছিল, তারা স্বেচ্ছাচারিতা এবং পর্যাপ্ত প্রমাণ ছাড়াই সিদ্ধান্ত নিয়েছে। মহুয়া মৈত্র তাঁর আবেদনে তাঁর অযোগ্যতাকে চ্যালেঞ্জ জানিয়ে বলেছেন, লোকসভায় নৈতিকতা কমিটির রিপোর্ট নিয়ে আলোচনার সময় তাঁকে আত্মপক্ষ নিতে দেওয়া হয়নি।