মার্কিন ডলারের বিপরীতে রুপি ৫ পয়সা বেড়েছে

বিশ্ব ব্যাঙ্কের বাজারে ডলারের মাধ্যমে টাকা লেনদেনে রোজই পরিবর্তন ঘটে থাকে। যা সমগ্র বিশ্বকেই প্রভাবিত করে থাকে। বিশ্বে ডলারের মূল্যকেই বেশি প্রাধান্য হয়ে থাকে।

author-image
Adrita
New Update
rupee

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ ৭ আগস্ট, সোমবার মার্কিন ডলারের বিপরীতে রুপি ৫ পয়সা বেড়ে ৮২.৭৬ (অস্থায়ী) এ বন্ধ হয়েছে। আন্তঃব্যাংক বৈদেশিক মুদ্রা বাজারে, স্থানীয় ইউনিটটি মার্কিন ডলারের বিপরীতে ৮২.৭৩ এ খোলে এবং ৮২.৭১ থেকে ৮২.৭৭ এর মধ্যে চলে যায়।  প্রযুক্তিগত দিক থেকে, স্পট USDINR সাপ্তাহিক চার্টে একটি বুলিশ ব্রেকআউট দিয়েছে এবং এটি সর্বকালের সর্বোচ্চ ৮৩.৩০ এর দিকে নজর রাখছে এবং এটি দীর্ঘমেয়াদী মুভিং এভারেজ লাইন ৮২.২৫-এ সমর্থন ধরে রাখতে পারে।

ডলার সূচক, যা ছয়টি মুদ্রার একটি ঝুড়ির বিপরীতে গ্রিনব্যাকের শক্তির পরিমাপ করে, ০.৩৩ শতাংশ বেড়ে ১০২.৩৫ এ দাঁড়িয়েছে। এদিকে, ব্রেন্ট ক্রুড ফিউচার, গ্লোবাল অয়েল বেঞ্চমার্ক, ব্যারেল প্রতি ০.৯৪ শতাংশ কমে USD ৮৫.৪৩ হয়েছে। গার্হস্থ্য ইক্যুইটি মার্কেট ফ্রন্টে শেয়ারের BSE সেনসেক্স ২৩২.২৩ পয়েন্ট বা ০.৩৫ শতাংশ বেড়ে ৬৫,৯৫৩.৪৮ এ বন্ধ হয়েছে। NSE নিফটি ৮০.৩০ পয়েন্ট বা ০.৪২১ শতাংশ বেড়ে ১৯,৫৯৭.৩০ এ পৌঁছেছে।