Rohit Vemula Suicide Case: ফের তদন্ত চাইছে মা, রহস্য রয়েছে আরও

রোহিত ভেমুলার মৃত্যু মামলায় ক্লোজার রিপোর্ট জমা দিল পুলিশ।

New Update
1614031-rohith-vemula.webp

File Picture

নিজস্ব সংবাদদাতা: আগামী ১৩ মে তেলেঙ্গানায় লোকসভা নির্বাচন। আর তেলেঙ্গানার এই ভোটের আবহে ফের মাথাচাড়া দিয়ে উঠল রোহিত ভেমুলার মৃত্যু মামলা। বিশ্ববিদ্যালয়ের হস্টেলের ঘরে আত্মঘাতী হয়েছিলেন রোহিত ভেমুলা। উঠেছিল র‍্যাগিং-এর অভিযোগ। রোহিতের মৃত্যুর পর গোটা দেশেই ছড়িয়ে পড়েছিল বিক্ষোভের আগুন। এবার এতোগুলো মাস পর ফের সেই আগুনের আঁচ ফের জেগে উঠল।

৮ বছর পর রোহিত ভেমুলার মৃত্যু মামলায় ক্লোজার রিপোর্ট জমা দিল পুলিশ। রিপোর্টে স্পষ্ট উল্লেখ করা হয়েছে, রোহিত ভেমুলা দলিত ছিলেন না। তাঁর জনজাতি বা সিডিউল কাস্ট সার্টিফিকেট নকল ছিল। সত্য সামনে চলে আসার ভয়েই আত্মহত্যা করে রোহিত ভেমুলা। আত্মহত্যার মামলায় জড়িত সকলকে ক্লিনচিটও দেওয়া হয়েছে।

যদিও এই রিপোর্টে খুশি নন রোহিত ভেমুলার মা। তিনি দাবি করেছেন, এই মামলার আরও তদন্ত প্রয়োজন। এই বিষয়ে এদিন ডিজিপি তেলেঙ্গানা জানিয়েছেন, “যেহেতু তদন্তের বিষয়ে মৃত রোহিত ভেমুলার মা এবং অন্যরা কিছু সন্দেহ প্রকাশ করেছেন, তাই এই মামলার আরও তদন্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে৷ মাননীয় ম্যাজিস্ট্রেটকে অনুরোধ করে সংশ্লিষ্ট আদালতে একটি পিটিশন দায়ের করা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে৷ মামলার তদন্ত কর্মকর্তা ছিলেন মাধপুরের সহকারী কমিশনার। মামলার চূড়ান্ত ক্লোজার রিপোর্ট তৈরি করা হয়েছিল ২০২৩ সালের নভেম্বরের আগে। তদন্ত কর্মকর্তা কর্তৃক গত ২১ মার্চ তারিখে বিচার বিভাগীয় আদালতে রিপোর্ট জমা দেওয়া হয়েছিল। আর সেই রিপোর্টের ওপরই তদন্ত চেয়েছেন রোহিত ভেমুলার মা।

rohit vemula ma.jpg

 Rohith-Vemula-1.webp

Add 1