ফের শিরোনামে মোদী! প্রশংসা তিন মন্ত্রীর

এলপিজি সিলিন্ডারের দাম কমানো নিয়ে মোদীর প্রশংসা করলেন যোগী আদিত্যনাথ, স্মৃতি ইরানি, পুষ্কর সিং ধামি।

New Update
কজম্ন

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতাঃ উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ মঙ্গলবার এলপিজি সিলিন্ডারের দাম ২০০ টাকা কমানোর মন্ত্রিসভার সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে বলেছেন যে এই সিদ্ধান্ত মা ও বোনদের আরও সহজে রান্নাঘর চালাতে সহায়তা করবে।

যোগী বলেন, "প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর গ্যাস সিলিন্ডার প্রতি ২০০ টাকা ভর্তুকি এবং ৭৫ লক্ষ অতিরিক্ত উজ্জ্বলা সংযোগ অনুমোদনের সিদ্ধান্ত ঐতিহাসিক। এর ফলে ১০.৩৫ কোটি উপকারভোগী উপকৃত হবেন, যার মধ্যে উত্তরপ্রদেশের ১.৭৫ কোটিরও বেশি উপকারভোগী রয়েছেন। এটি আমাদের মা ও বোনদের আরও সহজে রান্নাঘর চালাতে সহায়তা করবে।" 

বুধবার থেকে সারা দেশে ১৪.২ কেজি এলপিজি সিলিন্ডারের দাম ২০০ টাকা কমানো হবে। উদাহরণস্বরূপ, দিল্লিতে এই সিদ্ধান্তের ফলে ১৪.২ কেজির সিলিন্ডারের দাম ১,১০৩ টাকা থেকে কমে ৯০৩ টাকা হবে।

এলপিজি সিলিন্ডারের দাম কমানোর জন্য প্রধানমন্ত্রী মোদীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি বলেছেন যে এটি রাখি বন্ধনের জন্য উপহারের চেয়ে কম কিছু নয়।

স্মৃতি ইরানি বলেন, 'আমাদের বোনদের দেওয়া অনন্য উপহারের জন্য আমি প্রধানমন্ত্রী মোদীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। রাখির সময় বোনেরা তাদের ভাইয়ের কাছ থেকে কিছু উপহার আশা করে, তাই এটি আমাদের জন্য উপহারের চেয়ে কম কিছু নয়।'

এলপিজি সিলিন্ডারের দাম কমানো নিয়ে বিরোধী জোটের মন্তব্যের সমালোচনা করে কেন্দ্রীয় মন্ত্রী বলেন, "আমি বলতে চাই যে বিরোধীরা যদি তাদের সভা চালিয়ে যায় তবে এটি দেশের পক্ষে উপকারী হবে।" 

উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামিও ঘরোয়া এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম কমানোর জন্য প্রধানমন্ত্রী মোদীকে ধন্যবাদ জানিয়েছেন।

ধামি বলেন, "উত্তরাখণ্ডের মানুষের পক্ষ থেকে আমি প্রধানমন্ত্রী মোদীকে ধন্যবাদ জানাই। এটি ৩৩ কোটি মানুষের জন্য স্বস্তি বয়ে আনবে।"