প্রতিযোগিতা তীব্র! Amazon Pay-কে পেমেন্ট অ্যাগ্রিগেটর হিসাবে অনুমোদন দিল RBI

ই-কমার্স জায়ান্ট অ্যামাজনের আর্থিক প্রযুক্তি বিভাগ অ্যামাজন পে পেল এক বড় সুযোগ।

New Update
RBI Approves Amazon Pay As Payment Aggregator

নিজস্ব সংবাদদাতা: ই-কমার্স জায়ান্ট অ্যামাজনের আর্থিক প্রযুক্তি বিভাগ অ্যামাজন পে সম্প্রতি রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (আরবিআই) থেকে অত্যন্ত চাহিদায় থাকা পেমেন্ট এগ্রিগেটর (পিএ) লাইসেন্সটি সুরক্ষিত করেছে। ২০ ফেব্রুয়ারি, নিয়ন্ত্রক পেমেন্ট অ্যাপটিকে পেমেন্ট অ্যাগ্রিগেটর হিসাবে কাজ করার অনুমোদন দেওয়া হয়েছে। এটি তার প্ল্যাটফর্মের মাধ্যমে ই-কমার্স লেনদেনের সুবিধাকে সক্ষম করে। “আমরা জীবনকে সহজ করতে এবং ব্যবসায়ী ও গ্রাহকদের আকাঙ্খা পূরণ করতে প্রতিশ্রুতিবদ্ধ। 

'এই লাইসেন্স আমাদের ডিস্ট্রিবিউশন চ্যানেলগুলিকে আরও শক্তিশালী করতে এবং সারা ভারত জুড়ে আমাদের ব্যবসায়ী ও গ্রাহকদের জন্য তাদের নিরাপদ, সুবিধাজনক এবং পুরস্কৃত ডিজিটাল পেমেন্ট অভিজ্ঞতা প্রদানের জন্য উদ্ভাবনী সমাধান সরবরাহ করতে দেয়', বললেন অ্যামাজন পে-এর মুখপাত্র।

কোম্পানির কাছে ইতিমধ্যেই একটি প্রিপেইড পেমেন্ট ইনস্ট্রুমেন্টস (PPI) লাইসেন্স রয়েছে, এটিকে ওয়ালেট পরিষেবা যেমন অ্যামাজন পে ব্যালেন্স: মানি অফার করার অনুমতি দেয়৷ ২০২৪ সালের শুরু থেকে, মোট ১০টি কোম্পানিকে লাইসেন্স দেওয়া হয়েছে। এর মধ্যে রয়েছে বিশিষ্ট নাম যেমন খাদ্য সমষ্টিকারী Zomato, Juspay, Decentro, Mswipe, Zoho, Stripe প্রমুখ। একটি পেমেন্ট অ্যাগ্রিগেটর লাইসেন্স কোম্পানিগুলিকে গ্রাহকদের কাছ থেকে অর্থপ্রদানের উপকরণ গ্রহণ করে ব্যবসায়ীদের (অনলাইন ব্যবসা বা ই-কমার্স ফার্ম সহ) পেমেন্ট পরিষেবা অফার করার অনুমতি দেয়। তাদের কাজের অংশ হিসাবে, পেমেন্ট এগ্রিগেটররা গ্রাহকদের কাছ থেকে প্রাপ্ত ফান্ড একত্রিত করে এবং পরবর্তীতে একটি নির্দিষ্ট সময়সীমার মধ্যে ব্যবসায়ীদের কাছে স্থানান্তর করে।