লোকসভা নির্বাচন: সীমা হায়দার, পাকিস্তান থেকে ভারতে এসেই 'টিকিট'!

সীমা হায়দারকে নিয়ে বিতর্কের শেষ নেই। সশস্ত্র সীমা বল (SSB) তদন্ত করছে কিভাবে পাকিস্তান সীমান্ত থেকে নিজের চার সন্তানকে নিয়ে ভারতে প্রবেশ করল সীমা হায়দার।

author-image
SWETA MITRA
আপডেট করা হয়েছে
New Update
SEEMA HAI.jpg

 নিজস্ব সংবাদদাতাঃ লোকসভার ভোটে প্রার্থী হচ্ছেন সীমা হায়দার? রিপাবলিকান পার্টি অফ ইন্ডিয়ার হয়ে ভোটে দাঁড়াচ্ছেন? এই নিয়ে সম্প্রতি জোর জল্পনা শুরু হয়েছে। যদিও এই নিয়ে এবার স্পষ্ট মন্তব্য করলেন দলের সভাপতি এবং কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আঠাওয়ালে (Ramdas Athawale)। তিনি আজ শুক্রবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জানান, "সীমা হায়দারের সঙ্গে আমাদের দলের কোনও সম্পর্ক নেই। তিনি পাকিস্তান থেকে ভারতে এসেছেন। তাকে আমাদের দলে অন্তর্ভুক্ত করার প্রশ্নই আসে না। সর্বোপরি, যদি আমাদের তাকে টিকিট দিতে হয় তবে সেটি ভারত থেকে পাকিস্তানে যাওয়ার টিকিট হবে।"

সীমা হায়দারকে নিয়ে বিতর্কের শেষ নেই।  সশস্ত্র সীমা বল (SSB) তদন্ত করছে পাকিস্তান থেকে কিভাবে নিজের চার সন্তানকে নিয়ে ভারতে প্রবেশ করল সীমা। চলতি বছর ভারতে আসার আগে অনলাইন গেম পাবজির মাধ্যমে উত্তরপ্রদেশের বাসিন্দা শচীন মীনার সংস্পর্শে আসেন সীমা হায়দার। গত ৪ জুলাই গৌতম বুদ্ধ নগর পুলিশ তাঁকে গ্রেফতার করার পর স্থানীয় আদালত তাঁকে জামিন দেয়। আদালত রায় দিয়েছিল যে তিনি কোনও ভুল উদ্দেশ্য নিয়ে নয় বরং তার সঙ্গীর জন্য ভারতে এসেছিলেন।

 

এই মামলার তদন্তকারী কেন্দ্রীয় সংস্থাগুলি এসএসবিকে করাচি থেকে নয়ডায় পৌঁছানোর জন্য নেপাল হয়ে কীভাবে ভারতে পৌঁছেছিল তা খুঁজে বের করতে বলেছিল।

 

গত ২ আগস্ট এসএসবি একটি আদেশ জারি করে। সেই অনুযায়ী খুনওয়া চেকপোস্টে কর্মরত এক হেড কনস্টেবলকে দোষী সাব্যস্ত করা হয়েছে। ৪৩ ব্যাটালিয়নের হেড কনস্টেবল চন্দ্র কমল কলিতা বাসে থাকা ৩৫ জন যাত্রীকে চেক করেছিলেন। তিনি প্রকাশ করেছিলেন যে ২৮ নম্বর আসনটি খালি পাওয়া গিয়েছিল।  

 

এসএসবি জানিয়েছে, প্রোটোকল অনুযায়ী ৩৫ জন যাত্রীর স্ক্রিনিং করা হয়েছে বলে দাবি করা হচ্ছে।   সীমান্তের নিরাপত্তা রক্ষা এবং ভারতের ভূখণ্ডে অননুমোদিত প্রবেশ রোধে তাদের প্রধান দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে ওই হেড কনস্টেবল।