'ইন্ডিয়া ম্যানুফ্যাকচারিং শো' এর উদ্বোধনে রাজনাথ সিং

'ইন্ডিয়া ম্যানুফ্যাকচারিং শো' এর উদ্বোধন করেছেন রাজনাথ সিং।

author-image
Adrita
New Update
ফ

নিজস্ব সংবাদদাতাঃ প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং বৃহস্পতিবার বেঙ্গালুরুতে তিন দিনের ' ইন্ডিয়া ম্যানুফ্যাকচারিং শো ' উদ্বোধন করেছেন। এটি আইএমএস ফাউন্ডেশন দ্বারা আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানের থিম হল ‘মেক ইন ইন্ডিয়া, মেক ফর দ্য ওয়ার্ল্ড’।

hire

 এটিতে প্রযুক্তি, সরঞ্জাম এবং গবেষণা ও উন্নয়ন বিভিন্ন ক্ষেত্রে যেমন মহাকাশ ও প্রতিরক্ষা প্রকৌশল, অটোমেশন, রোবোটিক্স এবং ড্রোন প্রদর্শন করা হবে। রাজনাথ সিং দেশের আর্থ-সামাজিক উন্নয়নে এই শিল্পগুলির গুরুত্বপূর্ণ অবদান তুলে ধরেন। তিনি বলেন, " বিনিয়োগের তুলনায় ছোট শিল্পগুলি বড় শিল্পের চেয়ে বেশি কর্মসংস্থানের সুযোগ তৈরি করে। তারা সমাজে সম্পদের আরও বিচ্ছুরণ নিশ্চিত করে। অনেক MSME রপ্তানিতে ভাল করছে এবং বিশ্বের বৃহত্তম কোম্পানিগুলির গ্লোবাল সাপ্লাই চেইনের একটি অংশ হয়ে উঠছে। ভারী শিল্পও দেশের উন্নয়নে একটি বড় ভূমিকা পালন করে। কিন্তু ক্ষুদ্র শিল্পকে উপেক্ষা করে দেশ পুরোপুরি অগ্রগতি করতে পারে না। '' 

রাজনাথ সিং বড় শিল্পের চেয়ে ছোট শিল্পের পরিবর্তনের সাথে খাপ খাইয়ে নেওয়ার ক্ষমতার উপরও জোর দিয়েছেন। তার কথায়, " এটি ছোট শিল্পের অভিযোজনযোগ্যতা যা উদ্ভাবনের সম্ভাবনা বাড়ায়। অনেক সময়, ছোট শিল্প নতুন পণ্য, পরিষেবা এবং ব্যবসায়িক মডেলের ক্ষেত্রে বড় শিল্পের চেয়ে বেশি উদ্ভাবন নিয়ে আসে। "

hiring.jpg