কংগ্রেস নেতা সহ মৃত ৩২ জন, শ্রদ্ধা জানালেন রাহুল

আজ থেকে ঠিক দশ বছর আগে ঝিরাম উপত্যকায় হওয়া নকশাল হামলা প্রসঙ্গে টুইট করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। ২০২৩ সালের ২৫ মে ঝিরাম উপত্যকার ঘটনার ১০ বছর পূর্ণ হবে। এই দিনটি প্রতি বছর একটি নৃশংস গণহত্যার স্মৃতি বহন করে।

author-image
SWETA MITRA
New Update
jhir.jpg



 নিজস্ব সংবাদদাতাঃ আজ থেকে ঠিক দশ বছর আগে ঝিরাম উপত্যকায় হওয়া নকশাল হামলা প্রসঙ্গে টুইট করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তিনি আজ বৃহস্পতিবার এক টুইট বার্তায় বলেন, '২০১৩ সালে ঝিরাম উপত্যকায় নকশাল হামলায় শহিদ হওয়া আমাদের কংগ্রেস সহকর্মী এবং সেনা জওয়ানদের প্রতি শ্রদ্ধা জানাই। দেশ কখনই তাদের আত্মত্যাগ ভুলবে না, তাদের সাহসিকতা আমাদের সকলের জন্য অনুপ্রেরণা।' ২০২৩ সালের ২৫ মে ঝিরাম উপত্যকার ঘটনার ১০ বছর পূর্ণ হবে। এই দিনটি প্রতি বছর একটি নৃশংস গণহত্যার স্মৃতি বহন করে। ঠিক ১০ বছর আগে, ২০১৩ সালের ২৫ মে বস্তার জেলার ঝিরাম উপত্যকায় দেশের দ্বিতীয় বৃহত্তম নকশাল হামলা হয়েছিল। এই হামলায় ছত্তিশগড় কংগ্রেসের বেশ কয়েকজন বিশিষ্ট নেতা সহ মোট ৩২ জন নৃশংসভাবে নিহত হন। এই ঘটনা পুরো দেশকে নাড়িয়ে দিয়েছিল। 

ছত্তিশগড়ের জন্য ঝিরাম উপত্যকার ঘটনা অপূরণীয় ক্ষতের মতো। ১০ বছর পেরিয়ে গেলেও এই হত্যাকাণ্ডের রহস্য এখনো অমীমাংসিত রয়ে গেছে।