নির্বাচন, বারবার পরীক্ষার তারিখ বাতিল!ক্ষোভ, আত্মহত্যা তরুণীর, বিক্ষোভ

এক ভয়াবহ ঘটনার সাক্ষী থাকল তেলেঙ্গানা।

New Update
ন্নব

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতাঃ শুক্রবার রাতে অশোকনগর এলাকায় ২৩ বছর বয়সী এক ছাত্রীর আত্মহত্যার পর বিক্ষোভ শুরু হয়। ওয়ারাঙ্গালের বাসিন্দা মারি প্রভাল্লিকা হোস্টেলে গ্রুপ-২ পরীক্ষার প্রস্তুতি নিচ্ছিলেন বলে জানা গেছে। আত্মহত্যার পর অশোকনগরের রাস্তায় নেমে ছাত্র ও যুবকদের একটি দল অভিযোগ করে যে প্রভাল্লিকা গ্রুপ-২ পরীক্ষা স্থগিত করায় বিরক্ত হয়ে আত্মহত্যা করেছেন। প্রভাল্লিকার লেখা একটি সুইসাইড নোটে তিনি কিছু করতে না পারার জন্য তার মাকে ক্ষমা করতে বলেছেন।

ঘটনাটি ঘটেছে গান্ধীনগর পুলিশ সীমানায় এবং পুলিশ অশোকনগরে পৌঁছায় যেখানে মধ্যরাতের দিকে গ্রুপ পরীক্ষার পরীক্ষার্থী এবং শিক্ষার্থীরা প্রচুর সংখ্যায় যোগ দিয়ে বিক্ষোভ শুরু করে। আগামী নভেম্বরে অনুষ্ঠেয় বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখে সম্প্রতি টিএসপিএসসি গ্রুপ ২ পরীক্ষার পুনঃতফসিল করা হয়েছিল। স্থগিত হওয়া পরীক্ষা২০২৪ সালের ৬ ও ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে। আগামী ২ ও ৩ নভেম্বর এই পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

সূত্রে খবর, নির্বাচনের বিজ্ঞপ্তির তারিখের সঙ্গে পরীক্ষার তারিখগুলো মিলিত হওয়ায় পুনঃতফসিল করা প্রয়োজন ছিল। প্রশাসনিক কর্মীরা নির্বাচন পরিচালনায় ব্যস্ত থাকবেন।

এই বিষয়ে তেলেঙ্গানার বিজেপি সাংসদ কে লক্ষ্মণ বলেন, "প্রভাল্লিকা নামে এক পরিশ্রমী ছাত্রীর আত্মহত্যা অত্যন্ত বেদনাদায়ক খবর। তিনি বেশ কয়েক মাস ধরে নিষ্ঠার সঙ্গে সরকারি পরীক্ষার প্রস্তুতি নিচ্ছিলেন। কিন্তু বিআরএস সরকার বারবার পরীক্ষা বাতিল ও স্থগিত করার কারণে তিনি এমন চরম পদক্ষেপ নিয়েছেন।"