ফের রাজ্য সফরে রাষ্ট্রপতি!

তামিলনাড়ু ও পুদুচেরি সফরে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু।

author-image
Aniruddha Chakraborty
New Update
 ম

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতাঃ রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু ২০২৩ সালের ৫ আগস্ট অর্থাৎ আজ থেকে ৮ আগস্ট তামিলনাড়ু ও পুদুচেরি সফর করবেন। ৫ আগস্ট রাষ্ট্রপতি মুদুমালাই টাইগার রিজার্ভ পরিদর্শন করবেন এবং তামিলনাড়ুর মাহুত ও কাভাদিদের সঙ্গে মতবিনিময় করবেন।

রাষ্ট্রপতি মুর্মু ৬ আগস্ট চেন্নাইয়ে মাদ্রাজ বিশ্ববিদ্যালয়ের ১৬৫তম সমাবর্তন অনুষ্ঠানে ভাষণ দেবেন। এদিন তিনি চেন্নাইয়ের রাজভবনে তামিলনাড়ুর পিভিটিজি-র সদস্যদের সঙ্গে দেখা করবেন, মহাকবি সুব্রহ্মণ্যম ভারতীরের প্রতিকৃতি উন্মোচন করবেন এবং রাজভবনের দরবার হলের নাম পরিবর্তন করে ভারতীয়র মন্ডপম করবেন।

৭ আগস্ট রাষ্ট্রপতি মুর্মু পুদুচেরির জওহরলাল ইনস্টিটিউট অফ পোস্ট গ্র্যাজুয়েট মেডিকেল এডুকেশন অ্যান্ড রিসার্চের (জেআইপিএমইআর) লিনিয়ার অ্যাকসেলারেটর উদ্বোধন করবেন।

তিনি জাতীয় আয়ুষ মিশনের আওতায় ভিলিয়ানুরে একটি ৫০ শয্যার হাসপাতালের ভার্চুয়াল উদ্বোধন করবেন এবং পুদুচেরি সরকার কর্তৃক তাঁর সম্মানে আয়োজিত নাগরিক সংবর্ধনায় যোগ দেবেন। 

৮ আগস্ট অরোভিলে রাষ্ট্রপতি মাতৃমন্দিরের প্রদর্শনী পরিদর্শন করবেন এবং 'চেতনার শহরে সুপারমাইন্ডের জন্য উচ্চাকাঙ্ক্ষী' শীর্ষক সম্মেলনের উদ্বোধন করবেন।