মহিলা কৃষককে সপাটে চড় পুলিশ কর্মীর! দেখুন ভিডিও

দিল্লি-কাটরা জাতীয় মহাসড়কের জন্য কৃষকদের জমি অধিগ্রহণের বিরুদ্ধে প্রতিবাদ করা একজন মহিলা কৃষককে সপাটে চড় মারার অভিযোগে প্রশ্নের মুখে পাঞ্জাবের মান সরকারের পুলিশ। বুধবার সন্ধ্যায় গুরুদাসপুর জেলার শ্রী হরগোবিন্দপুর ব্লকের ভামারি গ্রামে ঘটনাটি ঘটেছে।

author-image
Pallabi Sanyal
New Update
punjab police

মহিলা কৃষককে চড় পুলিশ কর্মীর!

নিজস্ব সংবাদদাতা : আইনের যারা রক্ষক, তারাই ভাঙছেন আইন! রীতিমতো নিগ্রহ। পুলিশের নিন্দনীয় ভূমিকায় সরগরম পাঞ্জাব। ট্যুইটারে ভাইরাল একটি ভিডিওতে দেখা যাচ্ছে কর্মরত অবস্থায়  এক বয়স্ক পুলিশ কর্মী প্রকাশ্যে এক মহিলা কৃষকে কীভাবে সপাটে চড় মারলেন। তবে, চড় মেরেই থেমে থাকেননি তিনি। রীতিমতো লাঠি উঁচিয়ে তার সঙ্গে উচ্চস্বরে কথা পর্যন্ত বলেন। ইতিমধ্যেই অভিযুক্ত  পুলিশ কর্মীর বিরুদ্ধে বিভাগীয় তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন এসএসপি, বাটালা, অশ্বিনী গোটয়াল।

প্রসঙ্গত, দিল্লি-কাটরা জাতীয় মহাসড়কের জন্য কৃষকদের জমি অধিগ্রহণের বিরুদ্ধে প্রতিবাদ করা একজন মহিলা কৃষককে সপাটে চড় মারার অভিযোগে প্রশ্নের মুখে পাঞ্জাবের মান সরকারের পুলিশ। বুধবার সন্ধ্যায় গুরুদাসপুর জেলার শ্রী হরগোবিন্দপুর ব্লকের ভামারি গ্রামে ঘটনাটি ঘটেছে। ভিডিওতে পুলিশ কর্মীর চড় মারার সময় আক্রান্ত মহিলার কাছাকাছি থাকা আরেকজন  মহিলাকে চিৎকার করে বলতে শোনা যায় যে, ওই মহিলা অসুস্থ। তাকে রেহাই দেওয়া হোক।  উল্লেখ্য, আন্দোলনরত কৃষকদের কথায়, তারা কোনো সরকারি বা বেসরকারি সংস্থাকে কৃষকদের এক ইঞ্চি জমিও কেড়ে নিতে দেবেন না যতক্ষণ না তাদের উপযুক্ত ক্ষতিপূরণ দেওয়া হচ্ছে।প্রস্তাবিত ৬৬৯ কিলোমিটার দিল্লি-অমৃতসর-কাটরা এক্সপ্রেসওয়ে মোট ৩৯,৫০০ কোটি টাকা ব্যয়ে তৈরি করা হবে। ন্যাশনাল হাইওয়ে অথরিটি অফ ইন্ডিয়া (NHAI) দ্বারা তৈরি করা এক্সপ্রেসওয়েটি দিল্লি থেকে অমৃতসর ভ্রমণের সময় কমিয়ে সাড়ে চার ঘণ্টায় নামিয়ে আনবে এবং জাতীয় রাজধানী এবং কাটরার মধ্যে ভ্রমণের সময়  ছয় ঘণ্টা থেকে  দেড় ঘন্টা করবে।তবে, কৃষকরা অনড় যে তাদের পর্যাপ্ত কম্পোজিশন না দেওয়া পর্যন্ত তারা অধিগ্রহণ করতে দেবে না।