পোখারি - উত্তরাখণ্ডের লুকানো স্বর্গভূমি

পোখারি - উত্তরাখণ্ডে এই কম পরিচিত শহরটি রয়েছে যা আপনাকে অবশ্যই দেখতে হবে। একটি ভ্রমণকারীদের জন্য গুপ্তধন।

author-image
Poulami Samanta
New Update
123

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা: দেবতাদের আবাস, পৌরাণিক কাহিনী এবং রহস্যের দেশ - উত্তরাখণ্ড একটি ভ্রমণকারীদের স্বর্গ। রাজ্যের পরাক্রমশালী পর্বতমালার গভীরে গুপ্তধন লুকিয়ে আছে। ঘন বন, লম্বা চূড়া এবং অল্প জনসংখ্যার সাথে, উত্তরাখণ্ডের অভ্যন্তরগুলি অস্পৃশ্য সৌন্দর্য এবং নির্জনতা অনুভব করার জন্য একেবারে মানানসই । আপনার পরবর্তী অবকাশের জন্য, আলাদা হওয়ার সাহস করুন এবং বড়-শহর-ক্লান্ত অবকাশকারীদের আক্রমণকারী দল থেকে দূরে থাকুন। এখানে উত্তরাখণ্ডের এই স্বল্প পরিচিত গন্তব্যটি  রয়েছে যা আপনাকে অবশ্যই দেখতে হবে।

কোথায়: চামোলি জেলা, উত্তরাখণ্ড

এর জন্য বিখ্যাত: পোখারি তাদের জন্য স্বর্গ, যারা পায়ে হেঁটে একটি জায়গা অনুভব করতে পছন্দ করেন। গ্রামের চারপাশে বেশ কিছু হাঁটার রাস্তা আছে যেগুলো সহজে নতুনরাও ট্রেক করতে পারে। এই রাস্তা গুলি আপনাকে দূরবর্তী মন্দিরগুলিতে নিয়ে যায় যেগুলি কিংবদন্তি এবং পৌরাণিক কাহিনীতে সমৃদ্ধ৷ পোখরির চারপাশে হাঁটা শহরের প্রধান আকর্ষণ যা নতুনরা সহজেই করতে পারে।

আপনি যা করতে পারেন: কার্তিক স্বামী মন্দির, যা প্রায় 2 ঘন্টার ট্রেক এক সময় পার্বতী এবং গণেশের আবাস ছিল বলে জানা যায়। গলির চারপাশে ঘূর্ণায়মান পাহাড় এবং খামারের দৃশ্য সহ রুটটি মনোরম। দুধকাম দেবী মন্দিরের হাঁটা একটি সহজ, যা আপনাকে চৌখাম্বা, কেদারনাথ, নন্দা দেবী এবং হাতি-ঘোড়ি চূড়ার শ্বাসরুদ্ধকর দৃশ্য উপহার দেবে। আপনি এখান থেকে মন্দাকিনী এবং অলকনানদা উপত্যকার মনোরম দৃশ্য দেখতে পাবেন। আপনি নাগনাথ এবং চাঁদনিখাল হাঁটার জন্যও বেছে নিতে পারেন যেটি গুনিয়াল থেকে অল্প হাঁটার দূরত্বে। মার্চ, জুলাই এবং আগস্ট মাসে, এই পথগুলি রঙিন ফুলে ভরে যায় এবং এটিকে দৃষ্টিনন্দন করে তোলে।