Breaking: গৃহ নির্মাণের জন্য আরও ৩ কোটি পরিবারকে সহায়তা! মন্ত্রিসভার বৈঠকে বড় সিদ্ধান্ত মোদীর

কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে যোগ্য পরিবারের সংখ্যা বৃদ্ধির ফলে উদ্ভূত আবাসনের প্রয়োজনীয়তা মেটাতে গৃহ নির্মাণের জন্য অতিরিক্ত ৩ কোটি গ্রাম ও শহুরে পরিবারকে সহায়তা দেওয়া হবে।

author-image
Probha Rani Das
New Update
meeting1.jpg

নিজস্ব সংবাদদাতাঃ আজ কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে যোগ্য পরিবারের সংখ্যা বৃদ্ধির ফলে উদ্ভূত আবাসনের প্রয়োজনীয়তা মেটাতে গৃহ নির্মাণের জন্য অতিরিক্ত ৩ কোটি গ্রাম ও শহুরে পরিবারকে সহায়তা দেওয়া হবে।

meeting2.jpg

ভারত সরকার ২০১৫-১৬ সাল থেকে প্রধানমন্ত্রী আবাস যোজনা রূপায়ণ করছে যাতে গ্রামীণ ও শহুরে পরিবারগুলিকে প্রাথমিক সুযোগ-সুবিধা সহ গৃহ নির্মাণের জন্য সহায়তা প্রদান করা যায়। প্রধানমন্ত্রী আবাস যোজনার আওতায় গত ১০ বছরে আবাস যোজনার আওতায় যোগ্য দরিদ্র পরিবারগুলির জন্য মোট ৪.২১ কোটি গৃহ নির্মাণের কাজ সম্পূর্ণ হয়েছে।

প্রধানমন্ত্রী আবাস যোজনার অধীনে নির্মিত সমস্ত বাড়িগুলিকে কেন্দ্রীয় সরকার এবং রাজ্য সরকারের অন্যান্য প্রকল্পের সঙ্গে মিলিত হয়ে গৃহস্থালি শৌচাগার, এলপিজি সংযোগ, বিদ্যুৎ সংযোগ, কার্যকরী গৃহস্থালী ট্যাপ সংযোগ ইত্যাদির মতো অন্যান্য প্রাথমিক সুযোগ-সুবিধা প্রদান করা হয়। 

Add 1