Rain Update: কমলা সতর্কতা! এই রাজ্য এবার ভাসবে বৃষ্টিতে

আপনারা যাঁরা এই রাজ্যে বাস করেন তাঁদের জন্য বড় খবর রয়েছে। বৃষ্টিপাত নিয়ে বড় সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। ক্লিক করে তাড়াতাড়ি পড়ে নিন।

New Update
112

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপের এগোচ্ছে পশ্চিম দিকে। এটি এবার নাকি যাচ্ছে দক্ষিণ ওড়িশা ও উত্তর অন্ধ্র উপকূলের ওপরে দিয়ে।এর ফলে এবার আবহাওয়া দফতরের তরফে ওড়িশার বেশ কয়েকটি অংশে কমলা সতর্কতা জারি করা হয়েছে। ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে বলে জানা গেছে। 

মালকানগিরি, কোরাপুট, নবরাংনগরে কমলা সতর্কতা জারি করা হয়েছে। বলা হয়েছে ২৪ ঘন্টার মধ্যে একটি বা দুটি জায়গায় ভারী থেকে অতিভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দফতরের তরফে বলা হয়েছে, উত্তর-পশ্চিম এবং সংলগ্ন পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরির কারণে দক্ষিণ ওড়িশা ও উত্তর অন্ধ্রপ্রদেশে ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। এই কারণে আগামী তিন দিন এইসব জায়গায় ব্যাপক বৃষ্টি হওয়ার সম্ভাবনা। ওড়িশায় এই ভারী বৃষ্টির ফলে কৃষকরা লাভবান হতে চলেছেন। গত কয়েকদিন ধরে রাজ্যে ভারী বৃষ্টিপাতের কারণে বৃষ্টিপাতের ঘাটতি বেশ কিছুটা কমে এসেছে। আর আগামী তিন দিনের ব্যাপক বৃষ্টি কৃষকদের ক্ষেত্রে ভালো ফল নিয়ে আসবে বলেও মনে করছেন আবহাওয়া বিজ্ঞানীরা। 

rectify impact.jpg