নিজেদের খামতি ঢাকতেই কি বিরোধী সাংসদদের এই সাসপেন্ড?

শীতকালীন অধিবেশনের প্রতিদিনই প্রতিবাদ চলছে বিরোধী সাংসদদের।

New Update
ি

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: সংসদের নিরাপত্তা লঙ্ঘনের ঘটনায় এবারের শীতকালীন অধিবেশন প্রতিদিনই নতুন নতুন ইতিহাস গড়ছে। ইতিমধ্যেই সাসপেন্ড হয়েছেন বহু সাংসদ। কিন্তু বিজেপি বিরোধী সাংসদরা নিজেদের দাবিতে অনড়। যে বিজেপি সাংসদের অনুমতিতে সংসদে ঢুকেছিল অভিযুক্তরা, তাঁকে শীঘ্রই বহিষ্কার করতে হবে। আর এই বিষয়ে নিজেদের মতামত কেন জানাচ্ছে না প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী তাও জানাতে হবে। এই দাবি তুলে প্রতিদিনই প্রতিবাদ চলছে বিরোধী সাংসদদের।

এদিন সেই বিষয়েই শিবসেনা (ইউবিটি) সাংসদ প্রিয়াঙ্কা চতুর্বেদী বলেন, “কেন্দ্রীয় সরকারের কাছ থেকে একমাত্র পূর্ব-পরিকল্পিত কৌশল আসছে কারণ তাদের কাছে কোনও উত্তর নেই। ট্রেজারি বেঞ্চের কাছে কীভাবে এত বড় নিরাপত্তা লঙ্ঘন ঘটেছে তার কোনও উত্তর নেই। গত ৫ বছর ধরে সংসদীয় নিরাপত্তা নিশ্চিত করার জন্য একজন ডেপুটি স্পিকারকে কেন নিয়োগ দেওয়া হয়নি? সংসদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য একজন যুগ্ম-সচিবকে কেন নিয়োগ দেওয়া হয়নি? তার জবাব দিতে তারা ব্যর্থ হচ্ছেন”।

“সংসদের নিরাপত্তার দায়িত্বে থাকা ৪০ শতাংশের বেশি আসন কেন খালি রয়েছে, তাও জানানো হয়নি কেন্দ্রের তরফে। এই সবকিছুর জবাব দিতে ব্যর্থ হয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। কেন তারা সংসদকে রক্ষা করতে পারছেন না, তার জবাব দিতে ব্যর্থ হয়েছেন। আর সেই বিষয়টি ধামাচাপা দিতেই প্রতিদিন তারা সাসপেন্ডের নাটক করছেন”।

 

hiren