ইন্টারনেট ছাড়াই এবার পাঠান WhatsApp এর ছবি, ভিডিও

নতুন ফিচারের সুবিধা পাবেন ইউজাররা।

author-image
Adrita
New Update
ড

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ ছবি, ভিডিও কিংবা ফাইল পাঠাতে হবে, অথচ কাজ করছে না ইন্টারনেট ? এবার থেকে আর নেই চিন্তা। কেননা, এখন ইন্টারনেট ছাড়াই WhatsApp থেকে পাঠানো যাবে ছবি, ভিডিও। 

 ইউজারদের সুবিধার্থে এমনই চিন্তাভাবনা করছে মেটার অন্তর্গত এই মেসেজিং অ্যাপটি। সরাসরি কিছু না জানালেও শোনা যাচ্ছে, অফলাইনেই হোয়াটসঅ্যাপ থেকে ভিডিও, ছবি, মিউজিক, ডকুমেন্ট ইত্যাদি ফাইল পাঠাতে পারবেন আপনিও। এবং সেই সমস্ত ফাইল এন্ড-টু-এন্ড এনক্রিপ্টেডই হবে। অর্থাৎ আপনার পাঠানো ফাইলের গোপনীয়তা বজায় থাকবে।

Soon you might be able to share photos, videos, documents on WhatsApp  without internet - BusinessToday

সম্প্রতি প্রকাশ্য়ে এসেছে একটি স্ক্রিনশট। যেখানে দেখা যাচ্ছে, অ্যান্ড্রয়েডের বিটা ভার্সানে এই ফিচারটি নিয়ে পরীক্ষানিরীক্ষা চলছে। আশপাশের কোন অ্যান্ড্রয়েড ফোনে এবং ফাইল-শেয়ারিং অ্যাপ সাপোর্ট করবে, তা খতিয়ে দেখা হচ্ছে। যে সব ডিভাইসে ব্লুটুথের মাধ্যমে লোকাল ফাইল-শেয়ার করা যায়, সেসব ডিভাইসে একইভাবে হোয়াটসঅ্যাপ থেকে চলে যাবে ফাইল। এই ফিচার সাপোর্ট করবে, এমন নিকটবর্তী ডিভাইস খুঁজে বের করার পাশাপাশি আপনার হোয়াটসঅ্যাপকে ফটো গ্যালারি ও সিস্টেম ফাইল ব্যবহারের অনুমতিও দিতে হবে।

Free Downloadable Whatsapp Images: 200+ High Quality Photos for Your Chats  and Profile - Pixabay

শেয়ার আইটির মতো অ্যাপ অফলাইনে যেভাবে কাজ করে, সেভাবেই ইন্টারনেট ছাড়া ব্যবহার করা যাবে হোয়াটসঅ্যাপ। কিন্তু কবে থেকে এই ফিচারের সুবিধা পাবেন ইউজাররা, সে বিষয়ে খোলসে করে কিছুই বলা হয়নি।

Add 1