মোদির গ্যারান্টিকে জবাব দিতে এবার প্রস্তুত 'নারী ন্যায় গ্যারান্টি'

'নারী ন্যায় গ্যারান্টি'-এর অধীনে কংগ্রেস ৫টি ঘোষণা করছে'।

New Update
mallikarjun kharge .jpg

File Picture

নিজস্ব সংবাদদাতা: এবারের লোকসভা নির্বাচন যেন ‘গ্যারান্টি’র লড়াই। মোদির গ্যারান্টি বনাম বাকি বিরোধী দলগুলির গ্যারান্টি। মোদির গ্যারান্টিকে তাই এবার চ্যালেঞ্জ জানালো কংগ্রেসের ‘নারী ন্যায় গ্যারান্টি’।

এদিন কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি মল্লিকার্জুন খাড়গে বলেন, "কংগ্রেস আজ 'নারী ন্যায় গ্যারান্টি' ঘোষণা করছে। এর অধীনে, দল দেশের মহিলাদের জন্য একটি নতুন এজেন্ডা নির্ধারণ করতে চলেছে। 'নারী ন্যায় গ্যারান্টি'-এর অধীনে কংগ্রেস ৫টি ঘোষণা করছে”।

GIiJFMjWcAAja8X.jpg

GIiPKTFaMAA8Yqn.jpg

“প্রথম, মহালক্ষ্মী গ্যারান্টি - এর অধীনে, প্রতিটি দরিদ্র পরিবার থেকে একজন মহিলাকে বার্ষিক ১ লক্ষ টাকা সাহায্য প্রদান করা হবে। দ্বিতীয়, আধি আবাদি পুরা হক - এর অধীনে কেন্দ্রীয় সরকার স্তরে নতুন নিয়োগের অর্ধেকের বেশি নারীদের অধিকার থাকবে। তৃতীয়, শক্তি কা সম্মান - এর অধীনে অঙ্গনওয়াড়ি, আশা এবং মধ্যাহ্নভোজন কর্মীদের মাসিক আয়ে কেন্দ্রীয় সরকারের অবদান দ্বিগুণ করা হবে। চতুর্থ, অধিকার মৈত্রী - এর অধীনে মহিলাদের মধ্যে সচেতনতা তৈরি করতে প্রতিটি পঞ্চায়েতে একজন প্যারালিগাল নিয়োগ করা হবে। তাদের অধিকার এবং তাদের সাহায্য করার জন্যে। পঞ্চম, সাবিত্রীবাই ফুলে হোস্টেল - ভারত সরকার জেলা সদরে কর্মজীবী মহিলাদের জন্য অন্তত একটি হোস্টেল তৈরি করবে। অদূর ভবিষ্যতে, সারা দেশে এই হোস্টেলের সংখ্যা দ্বিগুণ করা হবে”।

 

Add 1

cityaddnew

স