বড় সুখবর! অ্যাকাউন্টে আসবে ২.১৬ লাখ

এবার কেন্দ্রের মোদী সরকার বড় সুখবর দিতে পারে তার কেন্দ্রীয় সরকারি কর্মচারীদেরকে। বকেয়া মহার্ঘ্য ভাতা নিয়ে বড় আপডেট এল। ক্লিক করে জেনে এখনই।

New Update
money (1)

নিজস্ব সংবাদদাতা: ফের সুখবর রইল কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য। আবার কেন্দ্রীয় সরকার তাদের ১ কোটির বেশি কর্মচারী এবং পেনশনভোগীদের জন্য মহার্ঘভাতা অর্থাত্‍ ডিএ বৃদ্ধি করার ঘোষণা করার সিদ্ধান্ত নিতে পারে। AICPI সূচক অনুযায়ী দেশে ক্রমবর্ধমান মূল্যবৃদ্ধি এবং মুদ্রাস্ফীতির কথা মাথায় রেখে কেন্দ্রীয় কর্মচারীদের এবং পেনশনভোগীদের DA দেওয়া হয়ে থাকে।

সরকার বছরে দুইবার এই ভাতা বৃদ্ধি করে থাকে। তবে এবার বকেয়া মহার্ঘ ভাতা দেওয়ার কথা ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। ১৮ মাসের অমীমাংসিত ডিএ বকেয়া নিয়ে কেন্দ্রীয় সরকার কেন্দ্রীয় কর্মচারী এবং পেনশনভোগীদের একটি বড় উপহার দিতে পারে  বলে জানা গেছে। যদি এটি ঘটে তবে অ্যাকাউন্টে বিপুল পরিমাণ অর্থ পাওয়া সম্ভব বলে মনে করা হয়, যা কেন্দ্রীয় সরকারি কর্মচারীদেরকে খুশি করতে পারে। করোনা মহামারি চলাকালীন মহার্ঘ্য ভাতা দেয়নি সরকার। এখন সেই টাকা বকেয়া রয়ে গেছে। যদি বকেয়া দেওয়া হয়, উচ্চ শ্রেণীর কর্মচারীদের অ্যাকাউন্টে প্রায় ২ লাখ ১৮ টাকা আসতে পারে বলে অনুমান করা হচ্ছে।

প্রসঙ্গত উল্লেখ্য, গত ৩১ শে জুলাই শ্রম মন্ত্রক জুনের সিপিআই আইডাব্লিউ প্রকাশ করেছে যা ৩ শতাংশের থেকে সামান্য একটু বেশি। সরকার যেহেতু দশমিক বিন্দু বিবেচনা করে না তাই সেই নিরিখে DA ৪ শতাংশ বাড়ার বদলে ৩ শতাংশ বৃদ্ধি পেতে পারে। তাহলে কেন্দ্রীয় সরকার কর্মচারীদের ৪৭ শতাংশ ভাতা হবে। আর তার সাথে বকেয়া যা ভাতা সেটা পাওয়া গেলে ব্যাপক খুশি হবেন কর্মচারীরা।

rectify impact.jpg