সন্ত্রাসবাদী ষড়যন্ত্র মামলা! ফের তল্লাশি অভিযানে নামল এনআইএ

জম্মু ও কাশ্মীরের একাধিক জায়গায় অভিযান চালাচ্ছে জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)।

New Update
বম্নব

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতাঃ পাকিস্তানি কমান্ডার ও হ্যান্ডলারদের নির্দেশে বিভিন্ন নিষিদ্ধ সংগঠন এবং তাদের সহযোগী বা অফ-শ্যুটগুলোর ক্যাডার এবং ওভারগ্রাউন্ড ওয়ার্কার (ওজিডাব্লু) কর্তৃক সন্ত্রাসী ও নাশকতামূলক কার্যকলাপ চালানোর অপরাধমূলক ষড়যন্ত্র সম্পর্কিত একটি মামলায় বৃহস্পতিবার কাশ্মীরের পাঁচটি স্থানে তল্লাশি চালিয়েছে জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)।

সূত্রে খবর, জম্মু ও কাশ্মীরে সক্রিয় পাকিস্তান সমর্থিত নিষিদ্ধ জঙ্গি সংগঠনগুলোর নতুন শাখাগুলোর বিরুদ্ধে এখনও অভিযান চলছে।

এনআইএ-র গোয়েন্দারা যে সব জায়গায় তল্লাশি চালাচ্ছে, সেগুলো হাইব্রিড সন্ত্রাসবাদীদের আবাসিক এলাকা এবং বেশ কয়েকটি নিষিদ্ধ কাশ্মীরি সন্ত্রাসবাদী সংগঠনের নবগঠিত শাখা এবং সহযোগী সংগঠনের সঙ্গে যুক্ত ওভারগ্রাউন্ড ওয়ার্কারদের আবাসিক এলাকা। এসব সংগঠনের সহানুভূতিশীল ও ক্যাডারদের বাড়িতেও অভিযান চালানো হচ্ছে।

জম্মু ও কাশ্মীরে সন্ত্রাস, সহিংসতা এবং নাশকতার সঙ্গে সম্পর্কিত ক্রিয়াকলাপের জন্য এই সমস্ত ক্যাডার এবং কর্মীদের তদন্ত করা হচ্ছে।

প্রসঙ্গত, ১৫ দিনের মধ্যে এনআইএ-র এটি দ্বিতীয় অভিযান। এনআইএ এর আগে কাশ্মীর উপত্যকার অনন্তনাগ, শোপিয়ান এবং পুলওয়ামা জেলায় তল্লাশি চালিয়েছিল।