জঙ্গি অর্থায়ন মামলা! উত্তরপ্রদেশে এনআইএ-র অভিযান

জামাত-উল-মুজাহিদিন বাংলাদেশের জঙ্গি অর্থায়ন মামলায় উত্তরপ্রদেশের দুটি জায়গায় তল্লাশি চালিয়েছে এনআইএ।

New Update
ঞ্জম্বনব

নিজস্ব সংবাদদাতাঃ নিষিদ্ধ সংগঠন জামাত-উল-মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) সঙ্গে জড়িত ভোপালে জঙ্গি অর্থায়ন মামলায় উত্তরপ্রদেশের দুটি জায়গায় তল্লাশি চালিয়েছে জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)।

এনআইএ আদালত ইতিমধ্যে গ্রেপ্তার হওয়া ১০ জন অভিযুক্তের আরও যোগসূত্র ও ষড়যন্ত্র উন্মোচন করার লক্ষ্যে এই অভিযান চালানো হয়। এনআইএ জানিয়েছে, "গ্রেপ্তার হওয়া অভিযুক্তদের মধ্যে ছয়জন বাংলাদেশি নাগরিক এবং সক্রিয় জেএমবি ক্যাডার। অভিযুক্তরা কোনও বৈধ কাগজপত্র ছাড়া অবৈধভাবে ভারতে প্রবেশ করেছিল এবং ভারতে তাদের সহানুভূতিশীলদের সহায়তায় ভুয়ো এবং জাল ভারতীয় পরিচয়পত্র সংগ্রহ করেছিল।" 

এনআইএ জানিয়েছে, 'বুধবার বিভিন্ন সন্দেহভাজনের বাড়িতে তল্লাশি চালিয়ে বেশ কয়েকটি ডিজিটাল ডিভাইস (মোবাইল ফোন), সিম কার্ড, ব্যাংক পাসবুক এবং পরিচয়পত্র বাজেয়াপ্ত করা হয়। বর্তমানে যে নথিগুলো খতিয়ে দেখা হচ্ছে, তা অভিযুক্তদের দ্বারা অর্থ স্থানান্তর সম্পর্কিত সন্দেহজনক লেনদেনের সঙ্গে সম্পর্কিত।' 

এনআইএ জানিয়েছে, "অভিযুক্তরা জিহাদি সাহিত্য, উস্কানিমূলক ভিডিও এবং বিবৃতি (বায়ান) প্রচার করছিল এবং জেএমবি, আল-কায়েদা এবং তালেবান সহ বিভিন্ন নিষিদ্ধ সন্ত্রাসী সংগঠনের সন্ত্রাসী কর্মকাণ্ডকে সমর্থন, ন্যায্যতা এবং মহিমান্বিত করছিল।"