বছরের শেষেই রাজ্য সরকারের নতুন চমক

২০২০ সালের ডিসেম্বর মাস শুরুর দিন থেকেই মুখ্যমন্ত্রীর স্বপ্নের এই ‘দুয়ারে সরকার’ কর্মসূচি রাজ্যে ব্যাপক সাফল্য পেয়েছে। সাড়ে ৯ কোটিরও বেশি মানুষের আবেদন করেন বিভিন্ন শিবিরে। তার মধ্যে আবেদনের ভিত্তিতে ৭.২০ কোটিরও বেশি মানুষকে পরিষেবা দেওয়া গিয়েছে।

author-image
Adrita
New Update
দ

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ বছরের শেষে নতুন চমক নিয়ে এল রাজ্য সরকার। লোকসভা ভোটের আগেই ভোট টানতে চাইছে মমতা বন্দোপাধ্যায়ের সরকার। সূত্র মারফত জানা গিয়েছে, রাজ্যে ফের শুরু হতে চলেছে ' দুয়ারে সরকার ' এর ক্যাম্প। আগামী ১৫ ডিসেম্বর থেকে এই জনপ্রিয় সরকারি কর্মসূচি শুরু হতে চলেছে বলেই নবান্ন সূত্রে খবর। এই কর্মসূচী চলবে টানা এক মাস পর্যন্ত। ৩১ ডিসেম্বর বছরের শেষ দিন পর্যন্ত চলবে আবেদন জমা নেওয়ার পর্ব। তারপর ১ থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত পরিষেবা দেওয়া হবে আবেদনকারীদের।

hiren

নবান্ন থেকে রাজ্যের জেলাশাসকদের সঙ্গে ভারচুয়াল বৈঠক করেন মুখ‌্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। সূত্রের খবর, সেই বৈঠকে আগামী ১৫ তারিখ থেকে পক্ষকালব‌্যাপী রাজ‌্যজুড়ে দুয়ারে সরকার শুরুর খবর জানিয়ে দেওয়া হয় জেলাশাসকদের। জানা গিয়েছে, এবারের শিবিরে রাজ‌্য সরকার জোর দিচ্ছে পঞ্চদশ অর্থ কমিশনের পড়ে থাকা টাকা খরচের উপর। জেলাশাসকদের প্রতি মুখ‌্যসচিব এদিন নির্দেশ দিয়েছেন, পঞ্চদশ অর্থ কমিশনের যত টাকা এখনও পর্যন্ত কোষাগারে আছে, তার পূর্ণ সদ্ব‌্যবহার করতে হবে। রাজ্যের কোনও মানুষ যাতে সরকারি পরিষেবা ও বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের সুবিধা থেকে বঞ্চিত না হয়, সে বিষয়ে জোর দিতে জেলা প্রশাসনের প্রতি নির্দেশ দিয়েছে নবান্ন। 

hiring.jpg