জলের তলায় জাতীয় সড়ক! লন্ডভন্ড গোটা রাজ্য

পাহাড় প্রেমীদের কাছে এক আকর্ষণীয় পর্যটন কেন্দ্র হল হিমাচল প্রদেশ। পাহাড়ে মোড়া রাজ্যটির সৌন্দর্য নজরকাড়া। কিন্তু এক নিমেষেই সেই সুন্দরের চেহারা ভয়ঙ্কর করে তুলেছে টানা কয়েকদিনের বৃষ্টি।

author-image
Pallabi Sanyal
New Update
123

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা : টানা বৃষ্টিতে ডুবেছে ১১২ টি রাস্তা সহ  জাতীয় সড়ক ৩০৫। প্রভাবিত জল প্রকল্প। ব্যাহত যোগাযোগ ব্যবস্থা থেকে জনজীবন। পর্যটন ব্যবসারও ক্ষতি। ভয়ঙ্কর অবস্থা হিমাচল প্রদেশের। গোটা রাজ্যেরই লন্ডভন্ড অবস্থা। ১২টি জল সরবরাহ প্রকল্পও ব্যাহত হওয়ায় পানীয় জলের সমস্যাও দেখা দিয়েছে।  গোদের ওপর বিষ ফোঁড়া আবার শনিবারের অগ্নিকাণ্ড। 

সরকারি মতে,২৪ জুন রাজ্যে বর্ষা প্রবেশের পর থেকে দুর্যোগের বলি হয়েছেন একাধিক।ভূমিধস, মেঘ বিস্ফোরণ, আকস্মিক বন্যায় ব্যাপক ক্ষয় ক্ষতি হয়েছে।

Monsoon arrives in Uttarakhand, shows its ugly face first - Hindustan Times

হতাহতের পাশাপাশি, দুর্যোগ ব্যবস্থাপনা বলেছে যে আর্থিক ক্ষতি প্রায় ১২০০০ কোটিতে পৌঁছবে বলে আশা করা হচ্ছে।ইতিমধ্যে, রাজ্য দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের কাছে পাওয়া তথ্য অনুসারে মোট মৃত্যুর মধ্যে ১৩৬ জন ভূমিধস এবং আকস্মিক বন্যার কারণে প্রাণ হারিয়েছে। সড়ক দুর্ঘটনা বা অন্যান্য কারণে মোট ২৩১ জন প্রাণ হারিয়েছে বলে সরকারি সূত্রে খবর।