DA বৃদ্ধির পাশাপাশি আরও একটি সুখবর! টাকায় ভরিয়ে দেবে মোদী সরকার

ভোটের আগে কর্মীদের জন্য দাতা কর্ণ হয়ে উঠেছে মোদী সরকার। মহার্ঘ ভাতা বৃদ্ধি করার পাশাপাশি রয়েছে আরও একটি সুখবর। ক্লিক করে জেনে নিন এখানে।

author-image
Anusmita Bhattacharya
আপডেট করা হয়েছে
New Update
modi rally.jpg

নিজস্ব সংবাদদাতা: কেন্দ্রীয় সরকারের কর্মচারী ও পেনশনভোগীদের জন্য বড় সুখবর। এবার লাভবান হবেন লাখ লাখ মানুষ। এবার আগামী ১ লা ফেব্রুয়ারি ২০২৪ এ ষষ্ঠবারের মতো বাজেট পেশ করতে চলেছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। আর এই বাজেট পেশের পরই হবে দেশে আসছে লোকসভা নির্বাচন। অনুমান করা হচ্ছে যে এই বাজেটে কেন্দ্রীয় সরকারী কর্মচারীদের জন্য বিশাল ঘোষণা করতে চলেছে মোদী সরকার।

কেন্দ্রীয় কর্মচারীদের মহার্ঘ্য ভাতা বৃদ্ধির ব্যাপারে হইচই পড়ে গেছে গোটা দেশে। জানা যাচ্ছে যে সরকার ৪% DA বাড়াতে পারে তার কর্মচারীদের জন্য। DA বৃদ্ধির পাশাপাশি কেন্দ্রীয় কর্মচারীদের বিষয়ে আরো এক বড় ঘোষণা করতে পারে কেন্দ্রীয় সরকার এই বাজেটে। কর্মচারীরা দীর্ঘদিন ধরে ন্যূনতম মূল বেতনসীমা বাড়ানোর দাবি করছিল। এবারের বাজেটে এই সংক্রান্ত ঘোষণা হতে পারে। মোদী সরকার এবারের বাজেটে ফিটম্যান্ট ফ্যাক্টর বৃদ্ধি করতে পারে। এই ফিটম্যান্ট ফ্যাক্টর কেন্দ্রীয় সরকারী কর্মচারীদের বেতন নির্ধারণ করা হয়। কর্মীদের ন্যূনতম বেসিক বেতন ১৮,০০০ টাকা থেকে বেড়ে ২৬,০০০ টাকা হতে পারে।