/anm-bengali/media/media_files/KsDa8C8zZQECWborszBn.jpg)
নিজস্ব সংবাদদাতাঃআপনার ল্যাপটপ বা কম্পিউটারে ব্লু স্ক্রিন অব ডেথ এরর হচ্ছে। তবে এই সমস্যা শুধু আপনার নয়, বিশ্বজুড়ে লক্ষাধিক মানুষেরই এই সমস্যা হচ্ছে। মাইক্রোসফটের তরফে জানানো হয়েছে, লক্ষাধিক ইউজারের এই সমস্যা হচ্ছে। এর কারণ হল সম্প্রতি ক্রাউড স্ট্রাইক আপডেট। রিপোর্ট অনুযায়ী, এটি একধরনের বাগ, যার ফলে একাধিক কোম্পানি, ব্যাঙ্ক, সরকারি অফিসের কম্পিউটার-ল্যাপটপে সমস্যা হচ্ছে। মূলত আমেরিকা ও অস্ট্রেলিয়ায় এই সমস্যা হচ্ছে। তবে ভারতের ইন্ডিগো ও স্পাইসজেট এই সমস্যার মুখে পড়েছে বলে জানা গিয়েছে।
IndiGo tweets, "Our systems are currently impacted by a Microsoft outage, which is also affecting other companies. During this time booking, check-in, access to your boarding pass, and some flights may be impacted..." pic.twitter.com/SmxwaFNxGU
— ANI (@ANI) July 19, 2024
ইন্ডিগোর তরফে টুইট করে বলা হয়েছে, "আমাদের সিস্টেম বর্তমানে মাইক্রোসফট বিভ্রাটের দ্বারা প্রভাবিত হয়েছে, যা অন্যান্য সংস্থাগুলোকেও প্রভাবিত করছে। এই সময়ের মধ্যে বুকিং, চেক-ইন, আপনার বোর্ডিং পাস অ্যাক্সেস এবং কিছু ফ্লাইট প্রভাবিত হতে পারে।"
SpiceJet tweets, "We are currently experiencing technical challenges with our service provider, affecting online services including booking, check-in, and manage booking functionalities. As a result, we have activated manual check-in and boarding processes across airports. We… pic.twitter.com/YKwyQmrXs3
— ANI (@ANI) July 19, 2024
স্পাইসজেটের তরফে টুইট করে জানানো হয়েছে, "আমরা বর্তমানে আমাদের পরিষেবা প্রদানকারীর সঙ্গে প্রযুক্তিগত চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছি, যা বুকিং, চেক-ইন এবং বুকিং কার্যকারিতা পরিচালনা সহ অনলাইন পরিষেবাগুলিকে প্রভাবিত করছে। ফলস্বরূপ, আমরা বিমানবন্দরগুলোতে ম্যানুয়াল চেক-ইন এবং বোর্ডিং প্রক্রিয়াগুলো সক্রিয় করেছি। আমরা আসন্ন ভ্রমণ পরিকল্পনার যাত্রীদের আমাদের কাউন্টারে চেক-ইন সম্পন্ন করার জন্য স্বাভাবিকের চেয়ে আগে বিমানবন্দরে পৌঁছানোর জন্য বিনীতভাবে অনুরোধ করছি।"