সন্তানদের বাঁচাতে গণধর্ষণের শিকার মা! প্রকাশ্যে মণিপুরের আরও এক ভয়াবহ ঘটনা

সন্তানদের নিয়ে পালাতে গিয়ে গণধর্ষণের শিকার মা।

New Update
জন

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতাঃ টানা তিন মাস ধরে অশান্তির আগুনে জ্বলছে মণিপুর। কুকি ও মেইতেই সম্প্রদায়ের সংঘর্ষে ইতিমধ্যে বহু মানুষের মৃত্যু হয়েছে। চরম নির্যাতনের শিকার হয়েছেন মহিলারাও। দুই মহিলাকে নগ্ন করে হাঁটানোর জঘন্য ভিডিও প্রকাশ্যে আসার পর এবার আরও এক মহিলার গণধর্ষণের ঘটনা প্রকাশ্যে এল। নির্যাতিতা মহিলা নিজেই সেই ভয়াবহ ঘটনার কথা তুলে ধরেছেন। ঘটনাটি শুধু প্রকাশ্যে জানানো নয়, থানায় গিয়ে ‘জিরো FIR’ দায়েরও করেছেন তিনি। 

মণিপুরের চূড়াচাঁদপুর জেলার মেইতেই সম্প্রদায়ভুক্ত ৩৭ বছর বয়সি ওই মহিলা ৪-৫ জনের গণধর্ষণের শিকার হয়েছেন বলে অভিযোগ। তিনি জানান, গত ৩ মে তাঁর বাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়। প্রাণ বাঁচাতে সন্তানদের নিয়ে বাড়ি থেকে বেরিয়ে পালাতে যাওয়ার সময়ই গণধর্ষণের শিকার হন তিনি।

পুলিশের কাছে ওই মহিলা জানিয়েছেন, গত ৩ মে, অশান্তি শুরুর প্রথম দিন সন্ধ্যায় তাঁর এবং প্রতিবেশীদের বাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়। তখন প্রাণে বাঁচাতে নিজের দুই ছেলে এবং ছোট ভাইঝিকে সঙ্গে নিয়ে ওই মহিলা ও তাঁর দিদি ঘর ছেড়ে বেরিয়ে আসেন। বাড়ি ছেড়ে দৌড়ে পালাতে গিয়ে ওই মহিলা রাস্তায় পড়ে যান। তাঁর ওঠার ক্ষমতা ছিল না। সেই সময় শত্রুপক্ষের ৪-৫ জনের একটি দল এসে তাঁদের ঘিরে ধরেন। মহিলা জানান, সন্তানদের নিয়ে তিনি দিদিকে পালিয়ে যেতে বলেন। সন্তানদের বাঁচাতে তাঁর দিদি পালিয়ে গেলে ওই ৪-৫ জন মিলে তাঁকে গণধর্ষণ করে।এখনও শরণার্থী শিবিরে রয়েছেন ওই মহিলা। তবে বর্তমানে অনেকটাই স্থিতাবস্থায় ফিরেছেন তিনি। শারীরিক সুস্থতার পর বিষ্ণপুর থানায় গিয়ে অভিযোগ দায়ের করেন মহিলা।