চীন থেকে ফিরেই ভারতকে আক্রমণ রাষ্ট্রপতির! ভাইরাল ভিডিও

চীনে সপ্তাহব্যাপী সফর থেকে ফিরে এসে ভারতকে আক্রমণ করলেন মালদ্বীপের প্রেসিডেন্ট।

New Update
jkn

file pic

নিজস্ব সংবাদদাতাঃ চীনে সপ্তাহব্যাপী সফর শেষে শনিবার অর্থাৎ আজ এক সংবাদ সম্মেলনে ভারতকে আক্রমণ করে মালদ্বীপের প্রেসিডেন্ট মোহাম্মদ মুইজ্জু বলেন, "আমরা ছোট হতে পারি, কিন্তু এটি আপনাকে আমাদের ধমক দেওয়ার লাইসেন্স দেয় না।" 

প্রসঙ্গত, মালদ্বীপের তিন মন্ত্রী ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে কটূক্তি করার পর মালদ্বীপের হাইকমিশনার ইব্রাহিম শাহিবকে তলব করেছে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়। বিষয়টি নিয়ে অসন্তোষ প্রকাশ করেছে মন্ত্রণালয়।মালেতে ভারতীয় হাই কমিশনও গত সপ্তাহে মালদ্বীপ সরকারের কাছে বিষয়টি উত্থাপন করেছিল।

উল্লেখ্য, চলতি মাসের শুরুতে লাক্ষাদ্বীপ সফর করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মোদীর এই সফরের লক্ষ্য ছিল পর্যটনের উদ্দেশ্যে কেন্দ্রশাসিত অঞ্চলের প্রচার করা। মোদীর সফরের পর মালদ্বীপের তিন উপমন্ত্রী তার সমালোচনা করে অভিযোগ করেন, ভারত লাক্ষাদ্বীপকে মালদ্বীপের বিকল্প পর্যটন কেন্দ্র হিসেবে উপস্থাপনের চেষ্টা করছে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে আপত্তিকর মন্তব্য করায় ওই তিন মন্ত্রীকে বরখাস্ত করেছে মালদ্বীপ সরকার।

এই ঘটনার বিষয়টি বেড়ে যাওয়ার পর মালদ্বীপ সরকার একটি ব্যাখ্যা জারি করে এবং বরখাস্ত হওয়া মন্ত্রীদের মন্তব্য থেকে নিজেকে দূরে সরিয়ে নেয়। মালদ্বীপ সরকারের মতে, এই বিষয়ে মন্ত্রীরা যে বক্তব্য দিয়েছেন তা ব্যক্তিগত। মালদ্বীপ সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, এই বিষয়ে সরকারের কিছু করার নেই।

hire