ইন্দোরে প্রধানমন্ত্রী, স্বাগত জানালেন মুখ্যমন্ত্রী

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহালকে ইন্দোরে স্বাগত জানান।

New Update
ক,হ্নবভ

নিজস্ব সংবাদদাতাঃ নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহাল চার দিনের ভারত সফরের অংশ হিসাবে দু'দিনের সফরে শুক্রবার ইন্দোর পৌঁছেছেন। ভারতের সবচেয়ে পরিচ্ছন্ন শহর ইন্দোরের দেবী অহল্যাবাঈ হোলকার আন্তর্জাতিক বিমানবন্দরে প্রচণ্ডকে অভ্যর্থনা জানান মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। বিমানবন্দর প্রাঙ্গণে সংবর্ধনা অনুষ্ঠানে স্থানীয় শিল্পীরা ড্রামের তালে নিমার অঞ্চলের গঙ্গুর নৃত্য এবং আদিবাসীদের ভাগোরিয়া নৃত্য পরিবেশন করেন। এই শিল্পীরা নেপালের প্রধানমন্ত্রীর কাছে মধ্যপ্রদেশের সাংস্কৃতিক চিত্র উপস্থাপন করেন, যা ভারতের কেন্দ্রস্থলে ভৌগোলিক অবস্থানের কারণে 'হার্ট অফ হিন্দুস্তান' নামেও পরিচিত।

মধ্যপ্রদেশে বসবাসরত নেপালি বংশোদ্ভূত লোকেরাও বিমানবন্দর প্রাঙ্গণে প্রচণ্ডকে স্বাগত জানায়। এ সময় তিনি প্রতিবেশী দেশ ভারত ও নেপালের জাতীয় পতাকা বহন করেন।

এই বিষয়ে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান বলেন, 'ভারত ও নেপাল প্রাচীন ও মহান দেশ। অনেক সময় তারা একই সংস্কৃতি এবং সভ্যতার সঙ্গে দুটি দেহের মতো অনুভব করে। আমরা নেপালের প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়েছি। দু'দেশের সম্পর্ক আরও জোরদার হয়েছে এবং সহযোগিতা আরও জোরদার হয়েছে।'