অস্থিতিশীলতার কারণে কাঠমান্ডুগামী এয়ার ইন্ডিয়ার বিমান অবতরণ বাতিল!

অস্থিতিশীলতার কারণে কাঠমান্ডুগামী এয়ার ইন্ডিয়ার বিমান অবতরণ বাতিল করা হয়েছে।

author-image
Aniruddha Chakraborty
আপডেট করা হয়েছে
New Update
জম্নহবচ

নিজস্ব সংবাদদাতাঃ সোমবার এয়ার ইন্ডিয়ার যাত্রীরা কাঠমান্ডু বিমানবন্দরে অল্পের জন্য রক্ষা পেয়েছিলেন যখন এআই বিমানটি দিল্লি থেকে কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে (টিআইএ) উড্ডয়ন করেছিল এবং বিমানবন্দরে ভুল পদ্ধতির কারণে পাইলটরা অবতরণ বাতিল করেছিলেন। ভারতের বিমান চলাচল নিয়ন্ত্রক সংস্থা ডিরেক্টরেট জেনারেল অব সিভিল এভিয়েশনকে (ডিজিসিএ) একটি বিস্তারিত প্রতিবেদন দেওয়া হয়েছে। ডিজিসিএ জানিয়েছে, "অপ্রতিষ্ঠিত পদ্ধতির কারণে এটি একটি গোলযোগ ছিল।" সূত্রের খবর, কাঠমান্ডু বিমানবন্দরে অস্থিতিশীল পরিস্থিতির পর এয়ার ট্রাফিক কন্ট্রোলার (এটিসি) এয়ার ইন্ডিয়ার পাইলটকে 'ঘুরে বেড়াতে' বলেন এবং ২০ মিনিট পর বিমানটি নিরাপদে অবতরণ করে।

এয়ার ইন্ডিয়ার কর্মকর্তারা জানিয়েছেন, শনিবার সিঙ্গাপুরের উদ্দেশে রওনা হওয়া এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইট বৈরী আবহাওয়া ও যানজটের কারণে মালয়েশিয়ার দিকে ঘুরিয়ে দেওয়া হয়। চেন্নাই থেকে উড্ডয়ন করা বিমানটি এখন সিঙ্গাপুরের উদ্দেশ্যে রওনা হয়েছে কারণ আবহাওয়ার উন্নতি হয়েছে এবং ফ্লাইট পরিচালনার অনুমতি দেওয়া হয়েছে।

সম্প্রতি কাঠমান্ডু থেকে উড্ডয়নের সময় ফ্লাই দুবাইয়ের একটি ফ্লাইটে আগুন লেগে দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে নিরাপদে অবতরণ করে। বিমানের ক্রুরা একটি স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি অনুসরণ করেছিলেন এবং ইঞ্জিনটি স্বাভাবিক অপারেটিং প্যারামিটারের মধ্যে ছিল কিনা তা নির্ধারণের পরে যাত্রা চালিয়ে যান। পাখিটির আঘাতে বিমানটিতে আগুন ধরে যায় বলে জানা গেছে।