সিদ্দারামাইয়া না শিবকুমার?

২২৪ সদস্যের কর্ণাটক বিধানসভার ফল ঘোষণা করা হয়েছে। কংগ্রেস জিতেছে ১৩৫টি আসন। অন্যদিকে বিজেপি জিতেছে ৬৬টি আসনে। এদিকে রাজ্য রাজনীতিতে এখন একটাই প্রশ্ন ঘোরাফেরা করছে, কে হবেন কর্ণাটকের পরবর্তী মুখ্যমন্ত্রী?

author-image
SWETA MITRA
New Update
shiv sid 2.jpg

 

নিজস্ব প্রতিনিধিঃ কে হবেন কর্ণাটকের পরবর্তী মুখ্যমন্ত্রী? প্রাক্তন মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া (Siddaramiah) নাকি কর্ণাটক কংগ্রেসের সভাপতি ডি কে শিবকুমার (DK Shivkumar)? এহেন লাখ টাকার প্রশ্ন ঘোরাফেরা করছে রাজ্য রাজনীতিতে। কারণ উভয়ই মুখ্যমন্ত্রীর পদের জন্য লড়াই করছেন।

shiv sid.jpg

দুজনেরই সমর্থকরা জায়গায় জায়গায় ব্যানার টাঙিয়েছেন এবং কর্ণাটকে বিপুল বিজয়ের জন্য নিজেদের নেতাদেরই কৃতিত্ব দিয়েছেন। কর্ণাটকের বিধানসভা নির্বাচনে বিজেপিকে পরাজিত করেছে কংগ্রেস (Congress)। কংগ্রেস সূত্রে খবর, কেন্দ্রীয় সংস্থাগুলির নজরদারিতে থাকা শিবকুমার রাহুল গান্ধীর আস্থার পাত্র।

shiv sid 3.jpg

অন্যদিকে সিদ্দারামাইয়া একজন তৃণমূল স্তরের কর্মী এবং একজন ভাল প্রশাসক হিসাবে পরিচিত। মুখ্যমন্ত্রীর পদে বসা নিয়ে শিবকুমার এবং সিদ্দারামাইয়া দুজনেই মুখে কুলুপ এঁটেছেন। তবে অভ্যন্তরীণ সূত্রগুলি দাবি করেছে যে তারা হাই কমান্ডের সামনে চূড়ান্ত ফলের জন্য তাদের সমর্থক এবং নবনির্বাচিত বিধায়কদের এগিয়ে দিয়েছেন।