রাজ্যে উঠে গেল হিজাব ব্যান! ঘোষণা করে দিলেন মুখ্যমন্ত্রী

রাজ্যে উঠে গেল হিজাবের উপর জারি থাকা নিষেধাজ্ঞা। নতুন সরকার ক্ষমতায় এসেই এই ঘোষণা করে দিল। সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী।

New Update
sidda.jpg

নিজস্ব সংবাদদাতা: কর্ণাটকে হিজাবের উপর নিষেধাজ্ঞা তুলে নেওয়ার ঘোষণা করে দিলেন সেই রাজ্যের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া। কয়েক মাস আগেই কর্ণাটকে বিজেপি সরকারকে গদিচ্যূত করে সেখানে ক্ষমতায় আসে কংগ্রেসের সরকার। আর সেই কংগ্রেস সরকারের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া শুক্রবার ঘোষণা করে দিয়েছেন যে কর্ণাটকে আর হিজাবের ওপর নিষেধাজ্ঞা থাকবে না।

কান্নাড়া ভাষায় একটি টুইটে কর্ণাটকের মুখ্যমন্ত্রী জানিয়ে দেন যে তিনি নির্দেশ দিয়েছেন যাতে হিজাবের ওপর নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়। এদিনের টুইটে কর্ণাটকের মুখ্যমন্ত্রী বিজেপিকে আক্রমণও করেন। তিনি লেখেন যে পোশাক, কাপড়, জাতির ভিত্তিতে মানুষ ও সমাজকে ভাগ করছে বিজেপি। মুখ্যমন্ত্রী ঘোষণা করেন, 'আমরা এই সিদ্ধান্ত ফিরিয়ে নিচ্ছি। এবার আর হিজাবের উপর নিষেধাজ্ঞা থাকবে না। মহিলারা হিসাব করে বাইরে বেরোতে পারেন। পোশাক এবং খাদ্য আমাদের নিজস্ব রুচি। আমি কেন তাতে বাধা দেব? আপনারা যা পরতে চান তাই পরুন, যা খেতে চান তাই খান, আমার এটা নিয়ে কেন কোনো মাথাব্যথা থাকবে? আমরা ভোট পাওয়ার জন্য রাজনীতি করি না'।