Jiah Khan suicide case: মুক্তি পেলেন সুরজ পাঞ্চোলি

অভিনেত্রী জিয়া খানের সুইসাইড নোট উদ্ধারের পর জুহু পুলিশের তরফে গ্রেপ্তার করা হয় সুরজ পাঞ্চোলিকে। যদিও পরে এই মামলায় জামিনে মুক্তি পান সুরজ পাঞ্চোলি। জিয়া খানের মায়ের দাবি, তাঁর কন্যাকে খুন করা হয়েছে।

New Update
ম্নব

নিজস্ব সংবাদদাতাঃ জিয়া খান মামলায় রায় শোনাল মুম্বইয়ের বিশেষ সিবিআই আদালত। জিয়া খানের আত্মহত্যা  মামলার অভিযোগ থেকে মুক্তি পেলেন অভিনেতা সুরজ পাঞ্চোলি। ২০১৩ সালের জুন মাসে মুম্বইয়ে নিজের বাড়িতে মৃত অবস্থায় পাওয়া যায় ২৫ বছর বয়সী অভিনেত্রী জিয়া খানকে। তার প্রেমিক সুরজ পাঞ্চোলির বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ আনা হয়েছিল।

অভিনেতা আদিত্য পাঞ্চোলি এবং জারিনা ওয়াহাবের ছেলে সুরজ পাঞ্চোলিকে জিয়া খানের লেখা ছয় পৃষ্ঠার একটি চিঠির ভিত্তিতে গ্রেপ্তার করা হয়েছিল এবং তার বিরুদ্ধে "আত্মহত্যায় প্ররোচনা" দেওয়ার অভিযোগে মামলা দায়ের করা হয়েছিল। নোটে, জিয়া খান তার প্রেমিকের হাতে "ট্রমা এবং নির্যাতনের" বিষয়ে লিখেছেন (চিঠিতে নাম উল্লেখ করা হয়নি)। অভিনেত্রীর সুইসাইড নোট উদ্ধারের পরই জুহু পুলিশের তরফে গ্রেপ্তার করা হয় সুরজ পাঞ্চোলিকে। যদিও পরে এই মামলায় জামিনে মুক্তি পান সুরজ পাঞ্চোলি। জিয়া খানের মায়ের দাবি, তাঁর কন্যাকে খুন করা হয়েছে। এরপর ২০১৪ সালে জিয়া খানের হত্যা রহস্য উন্মোচনের দায়ভার বর্তায় সিবিআইয়ের উপর।

জিয়া  খানের মা রাবিয়া খান সিবিআই (সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন) আদালতে বলেছিলেন যে তিনি বিশ্বাস করেন যে এটি আত্মহত্যা নয়, হত্যার মামলা। বম্বে হাইকোর্ট গত বছর এই মামলার নতুন করে তদন্তের জন্য তাঁর আবেদন খারিজ করে দিয়েছিল।

জিয়া খানের আত্মহত্যার মামলায় মুম্বইয়ের বিশেষ সিবিআই আদালতের বিচারক এ এস সাইয়্যেদ বলেন, "প্রমাণের অভাবে এই আদালত আপনাকে (সুরজ পাঞ্চোলি) দোষী সাব্যস্ত করতে পারে না।"