Train Accident: বহু মূল্যবান মানুষের প্রাণহানি, শোকস্তব্ধ জাপান সরকার

ওড়িশার বালাসোরে ভয়াবহ রেল (Balasore Train Accident) দুর্ঘটনা নিয়ে এবার মন্তব্য করল জাপান। জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা ওড়িশায় ট্রিপল ট্রেন দুর্ঘটনায় নিহতদের পরিবার ও ভারত সরকারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

author-image
SWETA MITRA
New Update
japan .jpg

নিজস্ব সংবাদদাতাঃ ওড়িশার বালাসোরে ভয়াবহ রেল (Balasore Train Accident) দুর্ঘটনা নিয়ে এবার মন্তব্য করল জাপান। জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা এবং কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোসহ বিশ্বের বিভিন্ন দেশের নেতৃবৃন্দ ওড়িশায় ট্রিপল ট্রেন দুর্ঘটনায় নিহতদের পরিবার ও ভারত সরকারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

 শুক্রবার রাতে ওড়িশার বালাসোর জেলায় তিনটি ট্রেনের দুর্ঘটনাটি দেশের সবচেয়ে ভয়াবহ দুর্ঘটনাগুলির মধ্যে একটি। এই দুর্ঘটনায় এখনও অবধি নিহত হয়েছেন ২৬১ জন। জোরকদমে চলছে উদ্ধারকার্য। এদিকে জাপানের প্রধানমন্ত্রী কিশিদা (Fumio Kishida) ট্রেন দুর্ঘটনার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (Narendra Modi) শোকবার্তা পাঠিয়েছেন। তিনি বলেন, 'ওড়িশা রাজ্যে ট্রেন দুর্ঘটনায় বহু মূল্যবান মানুষের প্রাণহানি ও আহত হওয়ার খবরে আমি গভীরভাবে শোকাহত। যারা প্রাণ হারিয়েছেন এবং তাদের শোকস্তব্ধ পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানাচ্ছে জাপান সরকার। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।‘