ঘুষ! মহুয়া মৈত্রকে ছেঁটেই ফেলল তৃণমূল?

তৃণমূলের সাংসদের বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছে। সত্যিই কি তাই?

author-image
SWETA MITRA
New Update
mahua tmc ghush.jpg

নিজস্ব সংবাদদাতাঃ যত সময় এগোচ্ছে ততই যেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের (Mahua Moitra) চাপ বেড়েই চলেছে। ঘুষকাণ্ডে তাঁকে নিয়ে একপ্রকার মুখে কুলুপ এঁটেছে তৃণমূল। সকলে এখন একটাই আশঙ্কা করছে, তাহলে কি মহুয়া মৈত্রকে ছাঁটাইয়ের ভাবনা চিন্তা করছে দল? লোকসভার স্পিকার ওম বিড়লা তাঁর বিরুদ্ধে টাকা নেওয়ার এবং প্রশ্ন করার অভিযোগে বিজেপির দায়ের করা একটি অভিযোগ এথিক্স প্যানেলের কাছে পাঠিয়েছেন। 

বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে অভিযোগ করেছিলেন যে মহুয়া টাকা নিয়ে লোকসভায় প্রশ্ন করেছিলেন। নিশিকান্ত দুবে মৈত্রের বিরুদ্ধে সংসদে প্রশ্ন করার জন্য এক ব্যবসায়ীর কাছ থেকে "ঘুষ" নেওয়ার অভিযোগ করেছিলেন এবং ওম বিড়লাকে তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগগুলি তদন্তের জন্য একটি "তদন্ত কমিটি" গঠনের আহ্বান জানিয়েছিলেন। এদিকে এই বিষয়ে মহুয়াকে নিয়ে তাঁর দল তৃণমূল কোনওরকম কথা না বললেও তাঁর পাশে দাঁড়িয়েছে আরজেডি, শিবসেনা (উদ্ধব ঠাকরে গোষ্ঠী)। 

 

বিহারের উপ মুখ্যমন্ত্রী তেজস্বী যাদব বলেন, "মহুয়া মৈত্র একজন উচ্চশিক্ষিত মহিলা, যিনি রাজনীতিতে আসার আগে একজন ব্যাংকার হিসাবে দুর্দান্ত ক্যারিয়ার করেছিলেন। অন্যদিকে, যিনি তাঁর বিরুদ্ধে বাজে কথা বলছেন, তিনি ভুয়ো ডিগ্রি সহ বিভিন্ন অপকর্মের জন্য মিডিয়ার কাছে পরিচিত। মহুয়া মৈত্র সংসদে যে বিষয়গুলি উত্থাপন করেছেন তা শাসক পক্ষকে (কেন্দ্রে) অস্থির করে তুলেছে। এবং তাই, তারা তার দিকে ফিরে যাওয়ার চেষ্টা করছে।"