ফের ভয়াবহ দুর্ঘটনা রাজ্যে! গভীর গর্তে পড়ল শিশু

ফের ভয়াবহ ঘটনা ঘটল ওড়িশায়।

New Update
মন

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতাঃ মঙ্গলবার ওড়িশার সম্বলপুরে একটি বোরওয়েলে আটকে পড়ে এক শিশু। দুর্ঘটনার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে উদ্ধার অভিযান শুরু করে রাজ্য সরকার। বোরওয়েলটি পরিত্যক্ত এবং বছরের পর বছর ধরে ব্যবহার করা হয়নি বলে জানা গেছে।

জানা গিয়েছে, ১৫ থেকে ২০ ফুট গভীর এই বোরওয়েলটি ওড়িশার রেঙ্গালির লারিপালি গ্রামে অবস্থিত। বোরওয়েলের ভিতরে অক্সিজেন সরবরাহের চেষ্টা চলছে, যাতে শিশুটি শ্বাস-প্রশ্বাসের কোনও সমস্যার সম্মুখীন না হয়। পুলিশ জানিয়েছে, ভিতরে আটকে থাকা শিশুটি একটি নবজাতক। শিশুটি কার সন্তান সে সম্পর্কে কিছু জানা যায়নি।

ওড়িশার স্পেশাল রিলিফ কমিশনার দমকল বিভাগের কর্মী এবং ওড়িশা ডিজাস্টার র‍্যাপিড অ্যাকশন ফোর্সের একটি দল ঘটনাস্থলে পাঠিয়েছেন। এছাড়া কটক থেকে ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্সের একটি দলও পাঠানো হয়েছে বলে জানা গিয়েছে।

সূত্রে খবর, গ্রামের নিকটবর্তী জঙ্গলে অবস্থিত পরিত্যক্ত কূপ থেকে কান্নার আওয়াজ শুনতে পান স্থানীয় গ্রামবাসীরা। গ্রামবাসীরা তৎক্ষণাৎ ঘটনাস্থলে গিয়ে পুলিশকে খবর দেয়। গ্রামবাসীরা সন্দেহ প্রকাশ করেছেন যে শিশুটি দুর্ঘটনাক্রমে কূপে পড়ে গেছে। তারা মনে করে যে কেউ ইচ্ছাকৃতভাবে তাকে বোরওয়েলের ভিতরে ফেলে দিয়েছে।

সম্বলপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট প্রদীপ সাহু জানিয়েছেন, উদ্ধার কাজ শুরু হয়েছে এবং অক্সিজেন সরবরাহের পাশাপাশি শিশুটির কাছে পৌঁছানোর চেষ্টাও চলছে। এটি করার জন্য, সাইটটিতে একটি সমান্তরাল গর্ত খনন করা হচ্ছে। ঘটনাস্থল থেকে পাওয়া ভিডিও ও ছবিতে দেখা গেছে, ঘটনাস্থলে বিপুল সংখ্যক মানুষ জড়ো হয়েছে এবং খনন কাজের জন্য একটি জেসিবি মেশিন মোতায়েন করা হয়েছে।

hire