সমুদ্রপথে পাচার রুখল ভারতীয় উপকূলরক্ষা বাহিনী , গ্রেফতার ৪

ভারতীয় কোস্ট গার্ড সদর দপ্তর নয়াদিল্লিতে অবস্থিত। এটি আগস্ট ১৯৭৮ সালে ভারতের একটি স্বাধীন সশস্ত্র বাহিনী হিসাবে কোস্ট গার্ড আইন, ১৯৭৮ দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল।

author-image
Adrita
New Update
ফ

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ আন্তর্জাতিক সীমান্ত বরাবর একটি অভিযানে, ভারতীয় কোস্ট গার্ড এবং কাস্টমস বিভাগের কর্মকর্তারা যৌথভাবে মন্ডপম থেকে চারজনকে গ্রেপ্তার করেছে। যারা শ্রীলঙ্কায় সি কার্ড এবং ভোজ্য হলুদ পাচার করেছিল। শুল্ক বিভাগের কাছ থেকে গোপন তথ্য পাওয়ার পর যে শ্রীলঙ্কার ব্যক্তিরা তালাইমান্নার থেকে সমুদ্রপথে সোনা পাচার করছে। ভারতীয় কোস্ট গার্ডের কর্মীরা এবং কাস্টমস অফিসাররা ভারতীয় কোস্ট গার্ড মন্ডপম ক্যাম্পের টহল জাহাজের সাথে যোগ দেয় এবং ভারত-শ্রী বরাবর যৌথ টহল নিযুক্ত করে। এটি শ্রীলঙ্কার আন্তর্জাতিক সমুদ্র সীমানা।

hiring.jpg

এই সময় ভারতীয় উপকূলরক্ষী বাহিনী শ্রীলঙ্কা থেকে আসা চারটি মাছ ধরার নৌকা এবং সীমান্তের ওপারে মাছ ধরার জন্য আটজন জেলেকে আটক করে। জেলেদের তীরে নিয়ে আসার সময় মন্ডপম এলাকা থেকে একটি পাইপার নৌকা সমুদ্রের মাঝখানে সন্দেহজনকভাবে দাঁড়িয়ে থাকতে দেখে তারা। পরে তারা পালানোর চেষ্টা করে। কেন্দ্রীয় ও রাজ্যের গোয়েন্দা আধিকারিকরা সক্রিয়ভাবে তদন্ত করছে যে গ্রেফতারকৃত শ্রীলঙ্কান জেলেরা হলের সদস্যদের চোরাচালান করা সোনা দিতে এবং তাদের কাছ থেকে হলুদ ও সামুদ্রিক কার্ড কিনতে সমুদ্রের মাঝখানে অপেক্ষা করছিল কিনা ? 

hiring 2.jpeg