বৃষ্টি বাড়বে, তাপমাত্রা কমবে, জানালো IMD

আবহাওয়া নিয়ে ফের সুখবর শোনাল ভারতীয় আবহাওয়া দফতর আইএমডি (IMD)। লাগাতার ভারী বৃষ্টির (Heavy Rainfall) জেরে দেশের রাজধানী দিল্লির তাপমাত্রা এক ধাক্কায় অনেকটাই কমে গিয়েছে।

author-image
SWETA MITRA
New Update
rain.jpg

নিজস্ব সংবাদদাতাঃ আবহাওয়া নিয়ে ফের সুখবর শোনাল ভারতীয় আবহাওয়া দফতর আইএমডি (IMD)। লাগাতার ভারী বৃষ্টির (Heavy Rainfall) জেরে দেশের রাজধানী দিল্লির তাপমাত্রা এক ধাক্কায় অনেকটাই কমে গিয়েছে। তবে আইএমডি জানিয়েছে, এখনই এই আবহাওয়া থেকে মুক্তি মিলবে না, আগামী পাঁচ দিন দিল্লিতে হালকা বৃষ্টিপাত এবং আরও দমকা হাওয়ার সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার পর্যন্ত জাতীয় রাজধানীতে আর কোনও তাপপ্রবাহের সম্ভাবনা নেই। আইএমডি- সফদরজং অবজারভেটরি পূর্বাভাস দিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় মধ্য দিল্লি, পূর্ব দিল্লি, নয়াদিল্লি, উত্তর দিল্লি, উত্তর পূর্ব দিল্লি, উত্তর-পশ্চিম দিল্লি, উত্তর পশ্চিম দিল্লি, দক্ষিণ-পশ্চিম দিল্লি, পশ্চিম দিল্লির অধিকাংশ জায়গায় বজ্র বিদ্যুৎসহ বৃষ্টিপাত হতে পারে।

আইএমডি বিজ্ঞানীরা আরও উল্লেখ করেছেন যে উত্তরাখণ্ড, হিমাচল প্রদেশ, হিমাচল প্রদেশের সাথে সংযুক্ত পাঞ্জাবের অঞ্চল এবং উত্তর রাজস্থানের কিছু অঞ্চল সহ দিল্লির নিকটবর্তী অঞ্চলে শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে।বৃহস্পতিবার দিল্লির অনেক জায়গায় বজ্রপাত এবং দমকা হাওয়ার পরে ভারী বৃষ্টিপাত হয়েছে।  জাতীয় রাজধানীতে সর্বনিম্ন তাপমাত্রা ২২. ডিগ্রি সেলসিয়াসে নেমে এসেছে এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৬. ডিগ্রি সেলসিয়াসে নেমে এসেছে।