উত্তরে প্রবল বর্ষা, ২৪ ঘণ্টায় ৭৮ মিলিমিটার বৃষ্টি হরিদ্বারে

উত্তর ভারতে প্রবল বর্ষা। আইএমডি'র রিপোর্ট বলছে, উত্তর ভারতের বেশ কিছু রাজ্যে প্রবল বৃষ্টির সম্ভাবনা আছে। গত ২৪ ঘণ্টায় হরিদ্বারে হয়েছে ৭৮ মিলিমিটার বৃষ্টিপাত। উত্তরকাশীতে ২৭.৭ মিলিমিটার এবং দেরাদুনে ৩৩.২ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

author-image
Ritika Das
New Update
rain on hill.jpg

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা: বঙ্গে বর্ষা এসেছে, তার প্রায় এক সপ্তাহ হয়ে গেল। যার জেরে রাজ্যের বিভিন্ন প্রান্তে শুরু হয়ে গিয়েছে বৃষ্টি। প্রচণ্ড গরমের হাত থেকে নিস্তার পেয়েছে বঙ্গবাসী। কিন্তু দেশের বাকি রাজ্যে বর্ষার অবস্থা কেমন? আইএমডি'র রিপোর্ট বলছে, উত্তরের বেশ কিছু রাজ্যে ক্রমেই প্রকট হচ্ছে বর্ষা। 

উত্তরাখণ্ড ও হিমাচলের বেশ কিছু এলাকায় ভারী বর্ষণের খবর পাওয়া গিয়েছে। ভারী বর্ষণের ফলে একাধিক জায়গায় এসেছে হড়পা বান। এই অবস্থার মধ্যেই প্রকাশ্যে এসেছে আইএমডি রিপোর্ট। এই রিপোর্টে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় হরিদ্বারে ৭৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে। অপর দিকে দেরাদুনে বৃষ্টি হয়েছে ৩৩.২ মিলিমিটার এবং উত্তরকাশীতে গত ২৪ ঘণ্টায় মোট বৃষ্টির পরিমাণ প্রায় ২৭.৭ মিলিমিটার। 

আইএমডি'র দেওয়া রিপোর্টে রয়েছে আরও বেশ কিছু স্থানের নাম। উত্তরাখণ্ডের একটি জেলা, নাম তেহরি গাড়ওয়াল। গত ২৪ ঘণ্টায় সেখানে বৃষ্টি হয়েছে ২৬.২ মিলিমিটার। উত্তরাখণ্ডের অপর জেলা পাউরি গাড়ওয়াল, সেখানে বৃষ্টির পরিমাণ ১৫.১ মিলিমিটার। পিথোরাগড়ে গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ১২.৬ মিলিমিটার। উধম সিং নগরে গত ২৪ ঘণ্টায় ১৭.২ মিলিমিটার বৃষ্টি হয়েছে।