সুখবর দিল মোদি সরকার! চেক করুন ব্যাংক অ্যাকাউন্ট

এবার কেন্দ্রীয় সরকারের কর্মচারীদের পাশাপাশি বেসরকারি সংস্থায় কর্মরত প্রায় ৬ কোটি মানুষের জন্য দারুণ খবর। আপনিও পেতে পারেন কেন্দ্র সরকার প্রদত্ত এই সুবিধা।

author-image
Anusmita Bhattacharya
New Update
modi tripura.jpg

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: বিগত কয়েক বছর ধরে কেন্দ্র সরকার তার কর্মীদের জন্য একের পর এক স্কিম আনছে। বেতন বাড়ানোর পাশাপাশি একাধিক সুবিধা প্রদান করা হয়েছে কেন্দ্রীয় সরকারের কর্মচারীদের। তবে এবার কেন্দ্রীয় সরকারের কর্মচারীদের পাশাপাশি বেসরকারি সংস্থায় কর্মরত প্রায় ৬ কোটি মানুষের জন্য সুসংবাদ নিয়ে এল  কেন্দ্র সরকার। আপনি যদি এই সুসংবাদের আওতায় পড়েন তবে এখনই আপনার ব্যাংকের অ্যাকাউন্ট চেক করুন। এবার আশ্চর্যজনক সুদের হারে প্রভিডেন্ট ফান্ডে টাকা জমা করছে কেন্দ্র সরকার।

যদি ২০২৩ সালে আপনার একাউন্ট থেকে প্রভিডেন্ট ফান্ডে টাকা কেটে নেওয়া হয়, তবে আপনিও কেন্দ্র সরকারের সুবিধাটি পাবেন। ২০২২-২৩ অর্থবছরে বেসরকারি কর্মীদের জন্য ৮.১০ শতাংশ হারে সুদ দিতে চলেছে কেন্দ্রীয় সরকার। সংশ্লিষ্ট মন্ত্রকের নির্দেশের পর বেসরকারি কর্মীদের প্রভিডেন্ট ফান্ডে টাকা জমা করতে শুরু করেছে কেন্দ্র সরকার। এবার প্রশ্ন কিভাবে জানবেন আপনার অ্যাকাউন্টে টাকা জমা পড়েছে কিনা?

খুব সহজেই আপনি আপনার প্রভিডেন্ট ফান্ডের অ্যাকাউন্ট দেখতে পারবেন। পাশাপাশি জানতে পারবেন কেন্দ্রীয় সরকারের এই প্রকল্পে আপনার নাম নথিভুক্ত হয়েছে কিনা। এর জন্য আপনাকে ব্যাংকে সংযুক্ত থাকা ফোন নম্বর দ্বারা 7738299899 নাম্বারে একটি এসএমএস করতে হবে। কিছু সময়ের মধ্যে আপনি উত্তর এসএমএস দ্বারা পেয়ে যাবেন। মোবাইল ফোন থেকে EPFO UAN LAN টাইপ করে 7738299899 নম্বরে ম্যাসেজ পাঠাতে হবে। 

impact