'অল ইজ ওয়েল' দাবি কংগ্রেসের

সোমবার সন্ধ্যায় দিল্লিতে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে ও শীর্ষ নেতা রাহুল গান্ধীর সঙ্গে বৈঠক করলেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট ও সচিন পাইলট।

New Update
ম্বভচ

নিজস্ব সংবাদদাতাঃ রাজস্থানে দলের যুযুধান দু পক্ষের সঙ্গে বৈঠকে বসল কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব। সোমবার সন্ধ্যায় দিল্লিতে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে ও শীর্ষ নেতা রাহুল গান্ধীর সঙ্গে বৈঠক করলেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট ও সচিন পাইলট। পাইলটের দাবি, তাঁকে মুখ্যমন্ত্রী প্রজেক্ট করে আগামী রাজস্থান বিধানসভা নির্বাচনে লড়ুক কংগ্রেস।

এদিকে, অশোক গেহলট কিছুতেই গদি ছাড়তে রাজি নন। ২০১৮ রাজস্থান বিধানসভা নির্বাচনে কংগ্রেসের জয়ের পিছনে সচিন পাইলটের বড় ভূমিকা থাকলেও অশোক গেহলেটকে মুখ্যমন্ত্রী করে কংগ্রেস। এবার তাই আগে থেকেই জেহাদ ঘোষণা করে ময়দানে নেমেছেন সচিন।

গেহলট-পাইলটকে মুখোমুখি এনে চার ঘণ্টা বৈঠক করেন খাড়গে- রাহুল। বৈঠক শেষে কংগ্রেসের সাধারণ সচিন কেসি ভেনুগোপাল দাবি করেন, গেহলট ও পাইলট একসঙ্গে নির্বাচনে লড়ার বিষয়ে সহমত জানিয়েছেন। এবং রাজস্থানের সিদ্ধান্ত হাইকমান্ডের ওপরে ছাড়তে রাজি হয়েছেন দু জনেই।

কংগ্রেসের সাধারণ সম্পাদক কেসি বেণুগোপাল বলেন, "আমরা ঐক্যবদ্ধভাবে নির্বাচনে লড়ার সিদ্ধান্ত নিয়েছি। অবশ্যই আমরা রাজস্থানের নির্বাচনে জিতব। এটি বিজেপির বিরুদ্ধে যৌথ লড়াই হবে, আমরা রাজ্য (রাজস্থান) জিতব।" 

সূত্রে খবর, রাহুল নিজে সচিন পাইলটের কাছে আবেদন করেন গেহলটের সঙ্গে হাতে হাত মিলিয়ে বিজেপির বিরুদ্ধে লড়াই করার। চলতি বছর নভেম্বরে রাজস্থানে বিধানসভা নির্বাচন হওয়ার কথা রয়েছে।