BIG BREAKING: মণিপুরে ফের চলল গুলি, নিহত ৪, আহত ১৪! জারি কারফিউ

নববর্ষের প্রথম দিনে মণিপুরে নতুন করে সহিংসতার ঘটনা ঘটেছে।

New Update
।কন

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতাঃ নতুন বছরের প্রথম দিনে মণিপুরে নতুন করে সহিংসতা ছড়িয়ে পড়েছে, সোমবার থৌবাল জেলায় সশস্ত্র হামলাকারীদের হামলায় কমপক্ষে চারজন নিহত ও ১৪ জন আহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ। পুলিশ জানিয়েছে, ঘটনাটি ঘটেছে লিলং চিংজাওতে, যেখানে সশস্ত্র হামলাকারীরা লোকদের কাছ থেকে জোর পূর্বক সংগ্রহ নিয়ে ঝগড়ার পর লোকজনকে লক্ষ্য করে গুলি চালায়। আহতদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সূত্রে খবর, পুলিশের ইউনিফর্ম পরিহিত এবং অত্যাধুনিক অস্ত্রশস্ত্রে সজ্জিত হামলাকারীরা চারটি গাড়িতে করে এসে লোকজনের ওপর গুলি চালায়, যাদের বেশিরভাগই মুসলমান। এতে ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয় এবং হাসপাতালে নিয়ে যাওয়ার পথে আরও একজন মারা যান। তাৎক্ষণিকভাবে খুনিদের পরিচয় জানা যায়নি। এই ঘটনার পরে উচ্চ উত্তেজনা দেখা দেয় এবং হামলাকারীদের ব্যবহৃত দুটি গাড়ি উত্তেজিত জনতা পুড়িয়ে দেয়।

এদিকে, থৌবাল সহিংসতার পরিপ্রেক্ষিতে উপত্যকার পাঁচটি জেলা- থৌবাল, ইম্ফল পূর্ব ও ইম্ফল পশ্চিম, কাকচিং ও বিষ্ণুপুরের প্রশাসন কারফিউ শিথিলকরণ বাতিল করেছে এবং সহিংসতা বৃদ্ধি রোধে নিষেধাজ্ঞা পুনরায় জারি করেছে। অতিরিক্ত কেন্দ্রীয় ও রাজ্য বাহিনীও থৌবাল জেলা এবং সংলগ্ন এলাকায় পৌঁছেছে যেখানে প্রতিশোধমূলক হামলা হতে পারে। নতুন করে সহিংসতার ঘটনার পর রাজ্যের রাজধানী ইম্ফলেও উত্তেজনা বেড়েছে বলে জানা গেছে। 

মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং রাজ্যে শান্তি প্রতিষ্ঠার আহ্বান জানিয়েছেন এবং জনগণকে আইন হাতে না নিতে এবং কর্তৃপক্ষকে সহযোগিতা করার আহ্বান জানিয়েছেন। মুখ্যমন্ত্রী এন বীরেন সিং হামলার নিন্দা জানান এবং হামলাকারীদের শীঘ্রই গ্রেপ্তারের আশ্বাস দেন।

hire