হাওয়া মহলে কেনাকাটা করবেন ম্যাক্রোঁ-মোদী! ব্যবহার করবেন ইউপিআই

ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রোঁ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে জানা গেল বড় খবর।

New Update
নন

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতাঃ ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ বৃহস্পতিবার অর্থাৎ আজ রাজস্থানের জয়পুরে পৌঁছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ করবেন। উভয় নেতা শোভা যাত্রার পরে হাওয়াল মহলে লেনদেনের জন্য ইউপিআই ব্যবহার করতে পারেন।

সূত্রে খবর, ফরাসি রাষ্ট্রপতি ম্যাক্রোঁ আজ বিকেলে রাজস্থানের রাজধানী জয়পুরে অবতরণ করবেন, তারপরে তিনি অম্বর ফোর্টের দিকে যাবেন। অম্বর ফোর্টে তাঁকে সাংস্কৃতিক অভ্যর্থনা জানানো হবে এবং অম্বর ফোর্টের দেওয়ান-ই-খাসে স্থানীয় শিল্পকর্মের একটি ছোট প্রদর্শনীও তিনি প্রত্যক্ষ করবেন।

অম্বর দুর্গ সফরের পরে, ফরাসি রাষ্ট্রপতি যন্তর মন্তরের দিকে যাবেন, যেখানে প্রধানমন্ত্রী মোদী তাকে স্বাগত জানাবেন এবং প্রাচীন ভারতীয় জ্যোতির্বিজ্ঞানের দক্ষতা দেখাবেন।

জানা গিয়েছে, যন্তর মন্তরে প্রধানমন্ত্রী মোদী এবং রাষ্ট্রপতি ম্যাক্রোঁ শোভা যাত্রা নামে একটি রোড শোয়ের জন্য ডিজাইন করা একটি গাড়িতে উঠবেন, যা হাওয়া মহলের কাছে শেষ হবে, যেখানে উভয় নেতা ফটো তোলার সুযোগও পাবেন।

সূত্রে খবর, হাওয়া মহলে উভয় নেতা স্থানীয় দোকানে কেনাকাটা করবেন এবং ইউপিআইয়ের মাধ্যমে লেনদেন হওয়ার সম্ভাবনা রয়েছে। শোভা যাত্রা শেষ করে রাষ্ট্রপতি ম্যাক্রোঁ রামবাগ প্রাসাদের দিকে যাত্রা করবেন, যেখানে তাকে প্রধানমন্ত্রী মোদী নৈশভোজে আমন্ত্রণ জানাবেন।

hire