আধার কার্ড! বেড়ে গেল সময়সীমা

আধার কার্ড এই মুহূর্তে প্রতিটি ভারতীয় নাগরিকের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ পরিচয় পত্র। প্রতি ১০ বছর অন্তর সেই আধার কার্ড আপডেট করে নেওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ।

author-image
Anusmita Bhattacharya
New Update
aadhaar

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: আধার কার্ডে কোনও ভুল ত্রুটি হয়ে গিয়েছে? এখনও তা সংশোধন করতে পারেননি? তাহলে আপনার জন্য বড় স্বস্তির খবর। অনলাইনে এখনও বিনামূল্যেই আধারের খুঁটিনাটি আপডেট করে নেওয়া যাবে। কারণ আবারও নিখরচায় আধারের তথ্য আপডেটের সময়সীমা বাড়ানোর কথা ঘোষণা করেছে কেন্দ্র সরকার। প্রথমে জানানো হয় যে চলতি বছর ১৪ জুনের পর আধার আপডেট করতে হলে গ্যাঁটের কড়ি খরচ করতে হবে সাধারণ মানুষকে। পরে তার সময়সীমা বাড়িয়ে করা হয় ১৪ সেপ্টেম্বর। জানা গেল যে এবার সেই সময়সীমা আরও বাড়ল। জানানো হয়েছে যে আগামী ১৪ ডিসেম্বর পর্যন্ত অনলাইনে আধারের তথ্য সংশোধনের ক্ষেত্রে কোনও টাকা খরচ হবে না।

আধার কার্ডের নিয়ামক সংস্থা ইউনিক আইডেন্টিফিকেশন অথরিটি অফ ইন্ডিয়ার (ইউআইডিএআই) তরফে জানানো হল যে যাঁরা ১০ বছর আগে আধার কার্ড করিয়েছেন, তবে ঠিকানা কিংবা অন্যান্য আপডেট করা হয়নি, তাঁরা আগাম ১৪ ডিসেম্বর পর্যন্ত অর্থাত্‍ আরও ২ মাস বিনা মূল্যে এই পরিষেবা পাবেন। এর পর থেকে প্রতিটি আপডেটের জন্য ৫০ টাকা করে খরচ করতে হবে সেই ব্যক্তিকে। 

rectify impact.jpg