শিয়রে Cyclone! আতঙ্কে দেশ, বন্ধ বিমান চলাচল

ঘূর্ণিঝড় বিপর্যয়ের কারণে জামনগর বিমানবন্দরে শুক্রবার পর্যন্ত বিমান চলাচল বন্ধ রাখা হয়েছে।

New Update
mnb

নিজস্ব সংবাদদাতাঃ ঘূর্ণিঝড় বিপর্যয় আঘাত হানার আগে সতর্কতামূলক ব্যবস্থার অংশ হিসাবে গুজরাটের জামনগর বিমানবন্দরে বাণিজ্যিক বিমান চলাচল শুক্রবার পর্যন্ত স্থগিত থাকবে। জামনগর বিমানবন্দরের ডিরেক্টর জানিয়েছেন, বুধবার-শুক্রবার তিনদিনের জন্য নোটাম জারি করা হয়েছে। জরুরি পরিস্থিতিতে বিমানবন্দর পরিচালনার জন্য প্রয়োজনীয় ডিজেল এবং পেট্রোলও মজুত করা হয়েছে।

নোটাম অনুসারে, এয়ার ইন্ডিয়া এবং স্টার এয়ার তাদের নির্ধারিত ফ্লাইট বাতিল করেছে। নোটাম মানে 'নোটিশ টু এয়ারম্যান'- এটি বাইরে থেকে আসা বিমানের জন্য বিমানবন্দরে জারি করা হয়। এছাড়াও, বিমানবন্দরের পার্কিং এলাকায় কোনও বিমান নেই।

গুজরাট উপকূলবরাবর আরব সাগরে সৃষ্ট সাইক্লোন বিপর্যয় আজ আঘাত হানতে পারে।

ভারতীয় আবহাওয়া দফতর (আইএমডি) জানিয়েছে, ঘূর্ণিঝড়টি উত্তর-উত্তর পূর্ব দিকে অগ্রসর হয়ে সৌরাষ্ট্র ও কচ্ছ উপকূলের দিকে অগ্রসর হচ্ছে এবং জাখাউ বন্দর থেকে প্রায় ১৮০ কিলোমিটার দূরে অবস্থান করছে। এটি আজ রাতে জাখাউ বন্দর (গুজরাট) অতিক্রম করবে। পোরবন্দর এবং দ্বারকার মতো উপকূলীয় জেলাগুলোতে বাতাসের গতিবেগ বেশি থাকবে, খুব ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হবে এবং গুজরাট উপকূলে উচ্চ জোয়ার দেখা যাবে।

উল্লেখ্য, বুধবার গুজরাটে ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স (এনডিআরএফ) এবং স্টেট ডিজাস্টার রেসপন্স ফোর্স (এসডিআরএফ) মোতায়েন করা হয়েছে। নিচু উপকূলীয় এলাকা থেকে মানুষ ও প্রাণীদের নিরাপদে সরিয়ে নিতে দলগুলো কাজ করছে। প্রয়োজনে ক্ষতিগ্রস্ত এলাকায় ত্রাণ ও সম্পদ সরবরাহের জন্য ভারতীয় সেনাবাহিনী প্রস্তুত রয়েছে।