দেশে আরও এক বন্দে ভারত ট্রেন! খুশি রাজ্যবাসী

বন্দে ভারত এক্সপ্রেস আজ প্রথমবারের মতো পাটনা থেকে রাঁচির উদ্দেশ্যে রওনা দিয়েছে।

author-image
SWETA MITRA
New Update
train.jpg

 

 

নিজস্ব সংবাদদাতাঃ আরও এক বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন (Vande Bharat Express Train) উপহার পেলেন দেশবাসী। জানা গিয়েছে, আজ সোমবার পাটনা ও রাঁচির মধ্যে বন্দে ভারত এক্সপ্রেসের প্রথম ট্রায়াল শুরু হয়। এদিকে এই ট্রায়াল রানটি দেখার জন্য পাটনা রেলস্টেশনে মানুষের মধ্যে প্রচুর উৎসাহ ছিল।  

বন্দে ভারত এক্সপ্রেস আজ প্রথমবারের মতো পাটনা থেকে রাঁচির উদ্দেশ্যে রওনা দিয়েছে। ট্রেনটি পাটনা জংশনের ১০ নম্বর প্ল্যাটফর্ম থেকে সকাল ৬টা ৫৫ মিনিটে পরীক্ষামূলকভাবে যাত্রা শুরু করে। এটি গয়া, বরকাকানা হয়ে রাঁচি পৌঁছাবে দুপুর ১টা নাগার। এই ট্রেনটি একটি আধা-উচ্চ গতির ট্রেন, দেখতে বুলেট ট্রেনের অনুরূপ। বন্দে ভারত ট্রেনটি পাটনা থেকে রাঁচি পর্যন্ত মাত্র ৬ ঘন্টা ৫ মিনিটে ভ্রমণ করবে।

 

বন্দে ভারত ট্রেন বিহার ও ঝাড়খন্ডের মানুষের জন্য রেলওয়ের তরফ থেকে নিঃসন্দেহে একটি বড় উপহার হবে। যা রাঁচি থেকে পাটনা এবং পাটনা থেকে রাঁচি পর্যন্ত মাত্র ৬ ঘণ্টায় যাত্রা শেষ করতে সক্ষম হবে। এই ট্রেনটি ৬ দিন আগে চেন্নাই থেকে পাটনায় পৌঁছেছিল। যেখানে এটি রাজেন্দ্র নগর টার্মিনালে রাখা হয়েছিল। যেখানে এর কমিশনিং ও পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছিল, সেখানে এই ট্রেনের পরীক্ষামূলক যাত্রার আগে কর্মীদের প্রশিক্ষণও দেওয়া হয়েছিল। দেখুন ভিডিও...